সাভারের আশুলিয়ায় করোনাকালীন সময়ে কিস্তির টাকা পরিশোধ করতে না পারায় অপমান সহ্য করতে না পেরে ব্যবসায়ীর আত্মহত্যা ।

Loading

নিজস্ব প্রতিবেদক: সাভারে করোনা কালে ঋনের কিস্তি পরিশোধ করতে না পারায় অপমান সয্য করতে না পেরে আত্মহত্যা করেছে এক হোটেল ব্যবসায়ী বলে অভিযোগ করেছেন নিহতের পরিবারের সদস্যরা।

বৃহস্পতিবার দুপুরে সাভারের আশুলিয়া ইউনিয়নের ধলপুর এলাকার নিজ ভাড়া বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে প্রেরণ করে।

নিহত হোটেল ব্যবসায়ীর নাম হারুন মিয়া (৫০) তার বাড়ি মানিকগঞ্জ জেলার ঘিওর থানার রাধাকান্তপুর। সে স্ত্রী সন্তান নিয়ে ধলপুর এলাকার জান্নাতুল ফেরদৌস এর বাড়িতে একটি কক্ষ নিয়ে ভাড়া থাকতো।

নিহতের পরিবারের সদস্যরা জানায়,হারুন মিয়া সংসারের অভাব অনটন ঘোচাতে কয়েক মাস আগে ওই এলাকার কয়েকজন ব্যক্তির কাছে কয়েক হাজার টাকা ঋন নিয়ে খাবার হোটেলের ব্যবসা শুরু করেন।

পরে গত কয়েকদিন ধরে তাকে ঋনের কিস্তির জন্য চাপ দেন ঋন দাতারা। পরে সে করোনাা ভাইরাসের কারণে হোটেল ব্যবসা মন্দ তাদেরকে জানালে হারুন মিয়া সবার সামনে অহমান অপদস্ত করেন ঋন দাতারা। পরে সে অপহমান সয্য করতে না পেরে ভোর রাতে ঘরের দরজা আটকিয়ে বাড়ির উঠানে একটি লিচু গাচে আত্মহত্যা করে।

পরে খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে আশুলিয়া থানা পুলিশ। এঘটনার পর থেকে ওই এলাকার সুদের উপর ঋন দেওয়া ব্যক্তিরা গা ঢাকা দিয়েছেন। এলাকাবাসী অবৈধ সুদারু ব্যক্তিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানিয়েছেন।

এবিষয়ে আশুলিয়া থানার এস আই ইউনুস বলেন নিহতের পরিবারের অভিযোগের ভিতিত্বে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।