সাভারের কাউন্দিয়ায় সাবেক চেয়ারম্যান সাইফুল আলম খানের উপর সন্ত্রাসীদের হামলা ভিডিও ।।

Loading

বিপ্লব সাভার ঃ কবরস্থানে গাছ কাটা হবে এমন অভিযোগে সাভারের কাউন্দিয়া ইউনিয়নের নেকীবাড়ী কবরস্থান পরিদর্শনে গেলে সাবেক কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা সাইফুল আলম খাঁনের উপর হামলা করেছে একদল সন্ত্রাসী। খবর পেয়ে এলাকাবাসী ঘটনাস্থলে গিয়ে সন্ত্রাসীদের হাত থেকে সাবেক চেয়ারম্যানকে উদ্ধার করে।

এলাকাবাসী জানায় কাউন্দিয়া ইউনিয়নের একমাত্র ১৭ বিঘা কবরস্থান নেকীবাড়ী ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল আলম খাঁন চেয়ারম্যান থাকা অবস্থায় ওই কবরস্থনে বিভিন্ন রকমের কয়েক’শ গাছ রোপন করেন গাছগুলো বড় হওয়ায় বর্তমান কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান খাঁন শান্ত প্রশাসনের অনুমতি ছাড়াই টেন্ডারের মাধ্যমে কেটে বিক্রি করার উদ্যোগ নেন পরে সাবেক চেয়ারম্যান সাইফুল আলম খাঁন বিষয়টি বুঝতে পেরে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমানের কাছে গ্রামবাসীর পক্ষে একটি লিখিত অভিযোগ দেন।পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা কবর স্থানের গাছ কাটা যাবেনা বন্ধ করে দেন। পরে সকালে ওই কবর স্থান পরিদর্শনে যান সাবেক চেয়ারম্যান সাইফুল আলম খাঁন এসময় বর্তমান চেয়ারম্যান আতিকুর রহমান খাঁন শান্তর নির্দেশে সাবেক চেয়ারম্যানের উপর সন্ত্রাসীদের নিয়ে হামলা চালান কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের তিন নং ওয়ার্ডের মেম্বার আবু তালেব ও সন্ত্রাসীরা এসময় সন্ত্রাসীরা সাবেক চেয়ারম্যানকে জানে মেরে ফেলার হুমকি ধামকি দিলে এলাকাবাসী গিয়ে তাকে উদ্ধার করে। এছাড়া শান্তর বিরুদ্ধে ওই কবর স্থানের উপর দিয়ে অন্য বাড়িওয়ালাদের রাস্তা দেওয়ার অখিযোগ রয়েছে। সেই রাস্তার উপর মেলার টেকের মুক্তিযোদ্ধা হবির কবর আছে বলেও জানান তারা।

এছাড়া হামলার ছবি তোলার চেষ্টা করা হলে সন্ত্রাসীরা সাংবাদিকদের বলে ছবি তুললে ডান্ডা মেরে ঠান্ডা করে দেবো। আমরা এখন ক্ষমতার মালিক।

সাবেক চেয়ারম্যান সাইফুল আলম খাঁন বলেন আতিকুর রহমান শান্ত ওই ইউনিয়নের চেয়ারম্যান হওয়ার পরে কাউন্দিয়া ইউনিয়নের মাদক ও ইয়াবা ব্যবসা বেড়ে গেছে এর প্রতিবাদ কেউ করলে তাকে মামলা সহ না হয়রানীর শিকার হতে হয় বলেও জানান তিনি। সন্ত্রাসীদের ভয়ে তিনি পালিয়ে বেড়াচ্ছেন বলেও বলেন তিনি।

কে এই শান্ত স্থানীয়রা জানায় আতিকুর রহমান শান্ত এক আতঙ্কের নাম কিছু দিন আগে তুরাগ নদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় বিআইডাইব্লিউটির ম্যাজিষ্ট্রেটকে বাধা প্রদানের অভিযোগে তাকে আটক করে পুলিশ পরে তাকে ছেড়ে দেওয়া হয়। শান্তর সহযোগী তিন নং ওয়ার্ডের ইউপি সদস্য আবু তালেব কাউন্দিয়া ইউনিয়নের বাসিন্দা হয়ে মিরপুর দারুসালামের ভুয়া ঠিকানা দিয়ে একটি পিস্তল ও শটগানের লাইসেন্স করে এলাকার মানুষকে অস্ত্রের ভয়ভিতি দেখাচ্ছে।

এবিষয়ে আতিকুর রহমান খাঁন শান্ত বলেন ওই কবর স্থানের সৌন্দর্য বর্ধনের জন্য গাছ কাটার পরিকল্পনা করা হয়েছিলো।

এবিষয়ে সাভার মডেল থানার কাউন্দিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্য প্রাণ কৃষ্ণ অধিকারী বলেন অভিযোগ পেলে সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এঘটনায় সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দিবেন বলে জানান সাবেক চেয়ারম্যান সাইফুল আলম খাঁন।