সাভারের বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম, দূর্ণীতির অভিযোগে তদন্ত শুরু(ভিডিও)

Loading

নিজস্ব প্রতিনিধি : সাভারের বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম, দূর্ণীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে তদন্ত শুরু করেছে ঢাকা জেলা প্রশাসন।

গত বৃহস্পতিবার দুপুরে বনগাঁও ইউনিয়ন পরিষদ কার্যালয় হলরুমে অভিযুক্ত চেয়ারম্যান ও অভিযোগকারী ইউপি সদস্যদের শুনানী গ্রহনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তদন্ত কার্যক্রমের প্রকৃয়া শুরু করেন ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট হামিদুর রহমান।

এরআগে সাভার ও আমিনবাজার সার্কেলের দু’জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট অগ্রবর্তী টীম হিসেবে ঘটনাস্থলে এসে উপস্থিত হিন। তদন্ত কর্মকর্তা হামিদুর রহমান তদন্তের অংশ হিসেবে এসময় একে একে অভিযোগকারী প্র্রত্যেক ইউপি সদস্য এবং অভিযুক্ত চেয়ারম্যানের বক্তব্য শুনে নোট করেন।

এসময় তিনি এলাকাবাসীর কাছ থেকেও বক্তব্য নেন। তদন্ত কার্যক্রমের শুনানী উপলক্ষ্যে বিচার প্রকৃয়াকে প্রভাবিত করতে এদিন সকাল থেকেই ইউনিয়ন পরিষদ ও এর আশেপাশের এলাকায় চেয়ারম্যান সাইফুলের অনুসারী অবস্থান নিয়ে বিশৃঙ্খলা করতে থাকে।

এসময় তদন্ত কর্মকর্তা হামিদুর রহমান বাইরে এসে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে। তবে পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে উর্ধত্তন পুলিশ কর্মকর্তাদের সমন্বয়ে অতিরিক্তি পুলিশ মোতায়েন রাখা হয়।

অভিযোগকারী ইউপি সদস্যরা বলেন, যাবতীয় তথ্য উপাত্তসহ সুনির্দিষ্ট অভিযোগ দেওয়া হয়েছে তদন্ত কর্মকর্তার কাছে। এখন অপেক্ষা ন্যায় বিচারের।

শুনানী গ্রহন শেষে তদন্ত কর্মকর্তা হামিদুর রহমান সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে এ ঘটনায় ন্যায় বিচারের আশ্বাস দেন।

এরআগে গেলো ২০ আগষ্ট বনগাঁও ইউনিয়ন পরিষদের বিতর্কিত চেয়ারম্যান সাইফুলের বিরুদ্ধে উত্থাপিত অনিয়ম ও দূর্ণীতির অভিযোগের বিষয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট হামিদুর রহমানকে নিয়োগ দেওয়া হয়।