সাভারে একবেলা আহার ও কিংবদন্তি ফাউন্ডেশন এর উদ্যোগে নগদ অর্থ ও খাবার বিতরণ(ভিডিও)

Loading

বিপ্লব,সাভারঃ সাভারের বনগাঁও ইউনিয়নের ৪নং ওয়ার্ডে কিংবদন্তি ফাউন্ডেশন ও এক বেলা আহার ফেসবুক গ্রুপের সদস্যদের উদ্যোগে প্রতিবন্ধী ও হতদরিদ্রদের মাঝে নগদ অর্থ ও ১৫দিনের শুকনো খাবার ও প্যাকেট খাবার বিতরণ করা হয় ।

গতকাল শনিবার ১৭-০৪-২০২১ইং তারিখ বিকেলে সাভারের বনগাঁও ইউনিয়নের গান্দারিয়া এলাকার ৪ নং ওয়ার্ডে এই অর্থ ও খাবার বিতরণ করা হয় । এ সময় প্রথমে এক বেলা আহার গ্রুপের উদ্যোগে নগদ অর্থ জনপ্রতি ৫০০ টাকা করে এবং ১০ কেজি চাল , ৫ কেজি আলু ,১ কেজি তেল , ১কেজি লবণ ,১ কেজি ছোলা, ১ কেজি মসুরের ডাল ও ১ থেকে ২কেজি চিনি ৭০ টি পরিবারের মাঝে বিতরণ করা হয় ।

এছাড়াও প্রতিবন্ধীদের মধ্য থেকে ১০ জনকে বাছাই করে টিনের ঘর, ছাগল পালন ও মুদি দোকান করার জন্য নগদ ২ লক্ষ ৫০ হাজার টাকা দেয়া হয়েছে।

এ সময় একবেলা আহার গ্রুপ ও কিংবদন্তি ফাউন্ডেশনের পক্ষ থেকে বলাহয়, আমরা মূলত একটি ফেসবুক গ্রুপ থেকে শুরু করেছি , বাংলাদেশের সকল বোডের এসএসসি-২০০০ ও এইচ এস সি ২০০২ সনের ব্যাচ শিক্ষার্থীদের নিয়ে গঠিত আমাদের এই ফেসবুক গ্রুপ “আমরা কিংবদন্তি”, বর্তমানে আমাদের গ্রুপের সদস্য সংখ্যা ৩৮০০০ প্লাস,  ২০১৭ সালের ১৫ ই নভেম্বর আমাদের এই গ্রুপের যাত্রা শুরু করে ,প্রথম থেকেই গ্রুপের সদস্যদের আর্থিক সহযোগিতায় সমগ্র বাংলাদেশ জুড়ে , সমাজে পিছিয়ে পড়া অসহায় মানুষের কল্যাণে বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালিত করে আসছে, এরই ধারাবাহিকতায় গ্রুপের বন্ধুদের নিয়ে গঠিত হয়েছে সরকার কর্তৃক নিবন্ধিত আমরা এক কিংবদন্তি ফাউন্ডেশন ।

বর্তমানে আমরা ক্ষুদ্র প্রয়াসে সকলের পাশে আছি , পাশাপাশি কিংবদন্তি বন্ধু মোহাম্মদ রেদওয়ান আতিকের ,সিনিয়র্,জুনিয়র্,বন্ধ্, অফিস ,কলিক, দ্বিতীয় স্বজনদের গঠিত একবেলা আহার জেনারেল কমন গ্রুপ এর পক্ষ থেকে ও অসহায় দরিদ্র ও প্রতিবন্ধীদের সব সময় পাশে আছি এবং থাকব।

বর্তমানে চলমান লকডাউনে যথাযথ সরকারি নিয়ম অনুসারে স্বাস্থ্যবিধি মেনে গ্রুপের এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। চলতি মাসে পহেলা রমজান থেকেই আমরা কিংবদন্তি ফাউন্ডেশন এবং এক বেলা আহার এর পক্ষ থেকে স্বল্প পরিসরে ঢাকার বিভিন্ন স্থানে প্রতিদিন গড়ে আনুমানিক ২০০ থেকে ২৫০ প্যাকেট খাবার বিতরণ করা হচ্ছে ।