সাভারে এসিল্যান্ড অফিসের পাশেই বামনি খাল ও জলাশয় ভরাট করছে সুগন্ধা হাউজিং কোম্পানী ।

Loading

ষ্টাফ রিপোর্টার ঃ ঢাকার সাভার উপজেলায় তেঁতুলঝোড়া ইউনিয়নে হেমায়েতপুর আলম নগর সুগন্ধা হাউজিং কোম্পানী বালি ফেলে বামনি খাল ও জলাশয় ভরাট করছে।আমিনবাজার রাজস্ব সার্কেল এসিল্যান্ড অফিস অবস্থিত এই সুগন্ধা হাউজিংয়েই। এসিল্যান্ড অফিস থেকে প্রায় ২শো গজ দুওে কোন্ডা চানদুলিয়া মৌজায় বামনী খাল ও জলাশয় ভরাট করা হচ্ছে, অথচয় প্রশাসন এ ব্যাপারে নিরব ভুমিকায় থাকতে দেখা গেছে।স্থানীয়রা বলেন, আলম নগর সুগন্ধা হাউজিং কোম্পানী বহুদিন ধরেই এই খাল ও জলাশয় ভরাটের পায়তারা করে আসছে। এর আগেও কয়েক বার তারা বালি ফেলে খালটি ভরাটের চেষ্টা করলে এলাকাবাসির বাধার মুখে বালি ভরাট করা কিছু দিন বন্ধ রাখা হয়।

এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ব্যাক্তি বলেন, সুগন্ধা হাউজিং তার ক্ষমতার দাপটে সন্ত্রাসী বাহিনী দিয়ে পাহারায় রেখে রাতের আধারে কোন্ডা এলাকায় চানদুলিয়া মৌজা বামনি খালটি বালি ফেলে ভরাট করা হচ্ছে।

তিনি বলেনসু হাউজিং কোম্পানী সরকারী আইন ও নিয়ম নিতি তোয়াক্কায় না করে রাজউকের অনুমোদন ছারাই এই বামনি খাল ও জলশয় গুলো ভরাট করছে।

এসময় তিনি আরো বলেন, আমরা দেখেছি এর আগে খাল ও জলাশয় ভরাটের দায়ে মহামান্য কাইকোট মধুমতি মডেল টাউন কে অবৈধ ঘোষনা করেছে। এখন দেখছি হেমায়েতপুর আলম নগর সুগন্ধা হাউজিং কোম্পানী ঠিক একই কাজটি করে আসছে।
অথয় সুগন্ধা হাউজিং এ আমিন বাজার রাজস্ব সার্কেল ভুমি অফিস রয়েছে । ভুমি অফিসের পাশেই চলছে কোন্ডা বামনি খাল ও জলাশয় ভরাটের কাজ ।

তবে এ ব্যপারে এখন প্রর্যন্ত আমিন বাজার রাজস্ব সার্কেল সহকারী ভুমি কর্মকর্তা নিরব ভুমিকা পালন করছে বলে স্থানীয়রা অভিযোগ করেন।

এঘটনায় সুগন্ধা হাউজিং কোম্পানির চেয়ারম্যান মোঃ আলম চাঁন এর অফিসে গেলেও তাকে খুজে পাওয়া যায়নি। পরে তার ছেলে মোঃ জাহাঙ্গীর এর মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আপনি এসিল্যান্ড এর সাথে কথা বলেন।

এব্যপারে আমিন বাজার রাজস্ব সার্কেল সহকারী ভুমি কর্মকর্তা হ্যাপী দাস এর মুঠোফোনে সরকারী মোবাইল নাম্বারে বার বার ফোন করে যোগাযোগের চেষ্টা করা হলেও তার ফোন বন্ধ পাওয়া গেছে