সাভারে সাংবাদিকের ওপর হামলা, তিন দিনেও মামলা নেয়নি পুলিশ

Loading

নিজস্ব প্রতিবেদন : ঢাকার সাভারে পেশাগত দায়িত্ব পালনের সময় জাতীয় দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সাংবাদিক ওমর ফারুকের উপর সন্ত্রাসী হামলা ও মারধরের ঘটনায় তিন দিন অতিবাহিত হওয়ার পরও মামলা নেয়নি পুলিশ। এর আগে গত ১৮ এপ্রিল হামলা ও মারধরের বিষয়টি উল্লেখ করে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী ওই সাংবাদিক।ভুক্তভোগী সাংবাদিক ওমর ফারুক বলেন, গত শনিবার (১৮ এপ্রিল) সকালে সাভার পৌর এলাকার টিয়াবাড়ি মহল্লায় করোনা পরিস্থিতির মধ্যে নিষেধাজ্ঞা অমান্য করে লোকসমাগম ঘটিয়ে বিরোধপূর্ণ জমিতে কাজ করার একটি সংবাদ পেয়ে তিনি ঘটনাস্থলে যান। সেখানে সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেনের উপস্থিতিতে উভয় পক্ষের সাথে কথা বলে তথ্য সংগ্রহ এবং স্থির চিত্র ধারণ করেন।

একপর্যায়ে সকলের উপস্থিতিতে আজাহারুল ইসলাম পিচ্চি নামে একজন চিহ্নিত সন্ত্রাসী সাংবাদিক ওমর ফারুকের ওপর হামলা চালিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করে তার মোটরসাইকেলের চাবি ছিনিয়ে নেয়। পরে তিনি দায়িত্বরত পুলিশ সদস্যদের সহযোগীতায় সেখান থেকে উদ্ধার হয়ে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

কিন্তু লিখিত অভিযোগ দায়েরের পর তিন দিন অতিবাহিত হলেও এঘটনায় পুলিশ এখন পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহন করেনি। তাই তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, দায়িত্ব পালনের সময় পুলিশের উপস্থিতিতে হামলার শিকার হলেও কেন পুলিশ তার মামলাটি গ্রহন করছেনা সেটি বোধগম্য নয়।

এঘটনায় তিনি পুলিশে উর্দ্ধতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষন করে তার লিখিত অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত করে অভিযুক্ত হামলাকারীর গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।
লিখিত অভিযোগের তদন্তকারী কর্মকর্তা সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন জানান, সাংবাদিকের উপর হামলার ঘটনায় অভিযোগটি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

তবে কেন মামলাটি নথিভুক্ত হচ্ছেনা সে বিষয়ে জানতে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।