সিংগাইর পৌর নির্বাচনে নারী ভোটারের উপস্থিতি ছিলো চোখে পরার মতো

Loading

বিপ্লব,সিংগাইর থেকেঃ মনিকগঞ্জের সিংগাইর পৌরসভা নির্বাচনে রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে।

সকাল সাড়ে ১০টার দিকে সিংগাইর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরিদর্শনে দেখা গেছে, মোট এক হাজার ৮৪৭ ভোটের মধ্যে কাস্ট হয়েছে ২০০ ভোট। প্রিজাইডিং অফিসার মেহেদি হাসান এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে, পাশের ভোটকেন্দ্র সিংগাইর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুর রাজ্জাক মোল্লা জানান, ভোট কেন্দ্রটিতে শুধু নারী ভোটাররা ভোট দিচ্ছেন। মোট এক হাজার ৯৫২ ভোটের মধ্যে সকাল ১০টা নাগাদ ২০৪টি ভোট পড়েছে

প্রিজাইডিং কর্মকর্তা জানান, মেয়র পদে সবার পোলিং এজেন্ট রয়েছে। নারী ও পুরুষ ভোটারের বিশাল লা্ইননারী ও পুরুষ ভোটারের বিশাল লা্ইন , বেলা ১১টার দিকে ৫ নম্বর গোলড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, নারী পুরুষের বিশাল লাইন। আইনশৃঙ্খলা বাহিনীর ছিল সরব। কেন্দ্রটির দায়িত্বরত প্রিজাইডিং অফিসার বিপ্লব চাকী জানান, এই কেন্দ্রে মোট পুরুষ ভোটার এক হাজার ১৮৪ ও নারী ভোটার এক হাজার ২৮৭ জন। এর মধ্যে সাড়ে তিনশ’ ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ৭টি বুথের মধ্যে মেয়র পদে নৌকা প্রতীকের ৭ জন ও ধানের শীষ প্রতীকের ৫ জন পোলিং এজেন্ট রয়েছে।

তবে ভোটগ্রহণে ধীরগতির কারণে সময় বেশি ও লাইনও লম্বা হচ্ছে বলে ভোটারদের অভিযোগ। কেন্দ্রটিতে দেখা গেছে, নারী ভোটারদের উপস্থিতি অপেক্ষাকৃত বেশি। কেন্দ্রে দায়িত্বরত র‌্যাব-৪ মানিকগঞ্জ আঞ্চলিক কমান্ডার সিনিয়র এএসপি অনুমং জানান, ভোটকেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশ রয়েছে।