সুন্দরগঞ্জে বিভিন্ন অনিয়মের অভিযোগে বামনডাঙ্গা ইউনিয়ন আ’লীগ সভাপতিকে দলীয় দায়িত্ব থেকে অব্যাহতি

Loading

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি ঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি,স্বেচ্ছাচারিতা, দলীয় শৃংখলা বিরোধী কাজের অভিযোগে বামনডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি শমেস উদ্দিন বাবুকে অব্যাহতি প্রদান করেছেন ইউনিয়ন আওয়ামীলীগ।

শনিবার (১৮ জুলাই) দুপুরে সুন্দরগঞ্জ সাংবাদিক কল্যাণ পরিষদ’র অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বামডাঙ্গা ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক জাহেদুল ইসলাম জাবেদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন শমেস উদ্দিন বাবু একজন ক্ষমতা লিপ্সু ব্যক্তি। দলের ভিতরে অনুপ্রবেশকারীর নামান্তর। ধূর্ত চরিত্রের এই ব্যক্তি সভাপতি পদে আসিন হয়েই নানান অপকর্মে জড়িয়ে পড়েন। একের পর এক তাঁর দুর্নীতির মাত্রা বাড়তে থাকে। এছাড়া তিনি নিয়ম নীতির তোয়াক্কা না করে পদ-পদবী ব্যবহার করে অনৈতিক সুবিধা আদায় করে স্থানীয় রাজনীতিতে দলকে করেছেন প্রশ্নবিদ্ধ ও গণবিচ্ছন্ন। তিনি গড়ে তোলেন একটি অসাধু নিকৃষ্ট চক্র। যাদের কাজ মানুষকে বেকায়দায় ফেলে আর্থিক সুবিধা বাগিয়ে নেয়া।

বিশেষ করে সমাজের হত-দরিদ্র শ্রেণির লোকদের নিকট থেকে অর্থ হাতিয়ে নেয়া তাঁর নিত্য নৈমিত্তিক কাজ। তাকে তাগাদা দিয়ে এসব কাজ থেকে ফেরানো যায়নি। সংবাদ সম্মেলনে জাবেদ আরো বলেন, এমতাবস্থায় গত ১৪ জুলাই/২০২০ বামনডাঙ্গা ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক হিসেবে সিনিয়র সহ-সভাপতির নির্দেশক্রমে ইউনিয়ন আ.লীগ কার্যালয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে জরুরী সভা আহ্বান করা হয়। সভায় ৬০ জন সদস্যর মধ্যে পাঁচজন সদস্য মৃত্যবরণ করায় বাকি ৫৫ জন সদস্যের মধ্যে ৪৪ জনের উপস্থিতিতে সর্বসম্মত সিদ্ধান্ত মোতাবেক সভাপতি শমেস উদ্দিন বাবুকে ইউনিয়ন আ.লীগের যাবতীয় কর্মকা- থেকে অব্যাহতি প্রদান করা হয়। এছাড়া সাংগঠনিক বিধান অনুযায়ী জোষ্ঠ সহসভাপতি আব্দুল খালেক গাফলাদারকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউনিয়ন আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক গাফলাদার, সহসভাপতি মমতাজ উদ্দিন, সহসভাপতি পরেশ চন্দ্র মন্ডল, যুগ্ম সাধারন সম্পাদক ফজলুল হক মাস্টার, সাংগঠনিক সম্পাদক এমএ আউয়াল কবির, প্রচার সম্পাদক শাহ আলম ভুইয়াঁ, ৯ নং ওয়ার্ড সভাপতি আব্দুল করিম ইজারাদার, ৮ নং ওয়ার্ড সাধারন সম্পাদক বিরেন্দ্র নাথ গঙ্গা প্রমূখ।