সাভারে দেওয়ান ইদ্রিস ল’ কলেজ এ্যালামনাই এ্যাসোসিয়েশনের পুর্ণাঙ্গ কমিটি

Loading

নিজস্ব প্রতিবেদক: সাভারের দেওয়ান ইদ্রিস ল’ কলেজ এ্যালামনাই এ্যাসোসিয়েশনের পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। ত্রি-বার্ষিক মেয়াদে গঠিত এ্যালামনাই এ্যাসোসিয়েশন গঠননের সময় বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের উপস্থিতিতে বিভিন্ন পদে প্রস্তাব এবং সমর্থনের মধ্য দিয়ে ১৮টি পদে ৩২ জনের নাম ঘোষনা করা হয়।

এর আগে গত ২৫ শে নভেম্বর শনিবার বিকেলে সাভারে দেওয়ান ইদ্রিস ল’ কলেজের শিক্ষকদের নিয়ে একটি কমিটি গঠন করে এই এলামনাই এ্যাসোসিয়েশন গঠন করা হয়।

এসময় রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন উক্ত কলেজের শিক্ষক এডভোকেট মো: রিয়াজুল ইসলাম পরশ, সহকারী রিটার্নিং অফিসার হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক অ্যাডভোকেট মোঃ ওবায়দুর রহমান ও কলেজের শিক্ষক অ্যাডভোকেট ওয়াহিহুজ্জামান ।

এ সময় সভাপতি পদে একজন ও সাধারণ সম্পাদক পদে দুইজন প্রার্থী থাকায় সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দিতায় শিক্ষার্থী মোঃ ফিরোজ আহমেদকে বিজয়ী ঘোষনা করা হয়। এছাড়া সাধারণ সম্পাদক পদে ২ জন বাবুল মোড়ল ও গোলাম ওয়াজেদ শিহাব প্রতিদ্বিতা করে ভোটের মাধ্যমে গোলাম ওয়াজেদ শিহাব বিজয়ী হন ।
পরবর্তী এ্যালামনাই এ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারন সম্পাদকের নের্তৃত্বে দেওয়ান ইদ্রিস ল’ কলেজের বর্তমান এবং প্রাক্তন শিক্ষার্থীদের উপস্থিতিকে প্রস্তাব এবং সমর্থনের ভিত্তিতে পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

ত্রি-বার্ষিক মেয়াগে গঠিত এ্যালামনাই এ্যাসোসিয়েশনের অন্যান্য সদস্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি নাদিয়া নূর তনু। সহ-সভাপতি- এডভোকেট মোঃ আলমগীর হোসেন, এডভোকেট মোঃ সিরাজুল ইসলাম, এডভোকেট মোঃ রেজাউল হক, এডভোকেট মোঃ শোয়াইব হোসাইন, মোঃ আজাহারুল ইসলাম, মোঃ রুপোকুর রহমান ও মোঃ নজরুল ইসলাম। যুগ্ম সাধারন সম্পাদক- মোঃ রেজাউল ইসলাম রাহাত, আল-মামুন, কেয়া রহমান, মোঃ ওমর ফারুক, আবু জাফর মন্টু সরদার ও সাবিনা সামস মুন্নি। সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন মোঃ রবিউল ইসলাম। তার সাথে সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন মীর আজিজুর রহমান, আল ফয়সাল ও সুফিয়া। কোষাধ্যক্ষ – মোঃ রমজান আলী রাফি, সহ-কোষাধ্যক্ষ মোঃ কামরুজ্জামান ও সাইদুর রহমান।

দপ্তর সম্পাদক মোঃ কাউসার আহমেদ আপন, ধর্ম বিষয়ক সম্পাদক- শামীম আল আজাদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, শিক্ষা ও গবেষনা বিষয়ক সম্পাদক সুমন আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদিকা আফসিন নাজরানা হক, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ শাহীনুর রহমান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ নজরুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক মোঃ আনিসুর রহমান। এছাড়া সদস্য পদে রয়েছেন উম্মে কুলছুম তিথী, রাকিবুল ইসলাম ও আসমা আক্তার।

নবগঠিত ত্রি-বার্ষিক মেয়াদের এই এ্যালামনাই এ্যাসোসিয়েশন দেওয়ান ইদ্রিস ল’ কলেজের রি-ইউনিয়ন আয়োজন ও বাস্তবায়নের দায়িত্ব পালন করবে।

প্রসঙ্গত, ২০০৩ সাল থেকে দেওয়ান ইদ্রিস ল’ কলেজের কার্যক্রম শুরু হয় এবং ২০০৫ সাল থেকে ছাত্রছাত্রীরা এল.এল.বি পরীক্ষায় অংশগ্রহণ করে আসছে। গত ২০ বছরে প্রায় ১ হাজার ছাত্রছাত্রী এই দেওয়ান ইদ্রিস ল’ কলেজ থেকে এল.এল.বি পাশ করে সুনামের সাথে কাজ করে যাচ্ছে।