করোনায় হেরে গেলেন দেবীদ্বারের সন্তান বিভাগীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আউয়াল খান

এ আর আহমেদ হোসাইন,দেবীদ্বার-কুমিল্লা প্রতিনিধি ঃ করোনায় মারা গেলেন, বিএনপি নেতা আব্দুল আউয়াল খান(৫৫)। তিনি বিএনপি কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির কুমিল্লা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি ঢাকা কলেজ’র সাবেক জিএস, কেন্দ্রীয় মৎস জীবী দলের সাংগঠনিক সম্পাদক ও যুবদল নেতা ছিলেন।

করোনা ভাইরাসের সাথে যুদ্ধ করে বেশ কিছুদিন হাসপাতালে সয্যাসায়ী থেকে অবশেষে না ফেরার দেশে চলে গেছেন। সোমবার বেলা ২টায় ঢাকা মহাখালী শেখ রাসেল গ্যাষ্ট্রোলিভার ইনিষ্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর সংবাদে দেবীদ্বারে শোকের ছায়া নেমে আসে। তিনি একজন সচ্ছ রাজনীতিবিদ ছিলেন। তার গ্রামের বাড়ি দেবীদ্বার উপজেলার কাশারী খোলা। মৃত্যুকালে স্ত্রী, ১পুত্র ও ১কণ্যা সন্তান রেখে গেছেন।

আব্দুল আউয়াল খান’র ছোট ভাই আব্দুল মবিন খান জানান, তার ভাইকে প্রথমে মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়, সেখানে তার করোনা নমুনা পরীক্ষা পজেটিভ আসে। তার শ্বাস কষ্ট বেড়ে গেলে মুগতাতে আইসিইউ বেড না পাওয়াতে ঢাকা মহাখালী শেখ রাসেল গ্যাষ্ট্রোলিভার ইনিষ্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। এর আগে চিকিৎসকের পরামর্শ নিয়ে বাসায় আইসিওলেশনে ছিলেন ৪/৫দিন।

বিএনপি নেতা আব্দুল আউয়াল খান’র মৃত্যুতে বিএনপি কেন্দ্রীয় কমিটি ছাড়াও গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন কুমিল্লা ৪ নির্বাচনী এলাকার সাবেক সংসদ সদস্য ও কুুমিল্লা উত্তর জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মূন্সী। বিএনপি হংকং শাখার সভাপতি এ,এফ, এম তারেক মূন্সী, বিএনপি কুমিল্লা উত্তর জেলা সভাপতি ও সাবেক দেবীদ্বার উপজেলা পরিষদ’র মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগম সহ জেলা, উপজেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যাক্তিবর্গ।

সোমবার বাদ ইশা নিজ গ্রাম কাশারিখোলায় জানাযা শেষে পারিবারিক কবরস্থান দাফন করা হবে।