ধামরাইয়ে নানা আয়োজনে পালিত হবে পহেলা বৈশাখ।

শুভ নববর্ষ পহেলা বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ ১৪ এপ্রিল ২০১৯ রবিবার বাংলা বর্ষবরণ উদযাপন উপলক্ষে সকাল ৮ ঘটিকায থেকে ধামরাই হার্ডিঞ্জ স্কুল ও কলেজ মাঠে দিনব্যাপী বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

ঢাকা জেলা আওয়ামীলীগ সভাপতি ও জাতীয় সংসদ সদস্য ঢাকা ২০ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমেদ। উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন জনাব হাসিবুর রহমান কাশেম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক দি একমি ল্যাবঃ লিঃ। বৈশাখী মেলা উপলক্ষে ধামরাই বন্ধু মহল আয়োজন করেছেন একটি মঙ্গল শোভাযাত্রা সকাল আটটা থেকে ধামরাই হার্ডিঞ্জ স্কুল ও কলেজ মাঠ থেকে পৌরসভার বিভিন্ন রাস্তা এ র‌্যালী আয়োজন করা হয়েছে।

বিকাল ৩ ঘটিকায় ধামরাই সরকারি হার্ডিঞ্জ স্কুল ও কলেজ মাঠে ধামরাই পৌর বাসীর উদ্যোগে মাননীয় জাতীয় সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমেদের গণ সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। ধন্যবাদান্তে ধামরাই পৌর আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা।শনিবার রাত পোহালেই পহেলা বৈশাখ উপলক্ষে প্রতিটি পাড়া মহল্লায় ও গ্রাম পর্যায়ে বিদ্যালয়গুলোতে নানা কর্মসূচি হাতে নিয়েছে। শুধু তাই নয়, বাহারী রঙে বিভিন্ন স্মৃতিস্তম্ভ সাজাতে ব্যস্ত সময় পার করছেন শিল্পী ও কলাকৌশলীরা।

এটাই যেন শেষ নয়, কুমারী বাড়িতে চলছে মাটির তৈরি হাড়িগুলোতে বিভিন্ন রঙবেরঙে সাজিয়ে পহেলা বৈশাখের মেলাতে বিক্রি করতে ছেলে মেয়েসহ সবাই বিভিন্ন নকশি তৈরির জন্য মাটির হাড়িতে কাজ করছে। প্রতিবছরের মত এবারও ধামরাই বাংলা নতুন বছরকে বরণ করতে আয়োজন করা হয়েছে মঙ্গল শোভাযাত্রা ও বৈশাখী মেলার। মঙ্গল শোভাযাত্রার জন্য হাতি, ঘোড়া, বাঘ, মাছ, ময়ূর, পাখি, ঘুড়ি ইত্যাদি তৈরি এখন শেষ পর্যায়ে। এছাড়া কাগজ দিয়ে তৈরি করা হয়েছে নানা রকম মুখোশ। বাঙালি সংস্কৃতি ধরে রাখতে এই আয়োজন বলে জানালেন আয়োজকরা।

কাউকে দিচ্ছে মাটিকে সৌন্দর্য প্রকাশ করার একটি অভিনয় ও বৈশাখী রঙ্গের পূর্ণাঙ্গ অভিনয় করতে আবার কেউ স্বামীকে ইলিশ মাছের সাথে পান্তা ভাত খাইয়ে বৈশালী মেলায় যেতে এসব অভিনয় বেছে নিচ্ছেন তারা