সাভারে বর্নাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিবস এবং শিশু দিবস পালন ।

সাভারে বর্নাঢ্য আয়োজনে র‌্যালী, আলোচনাসভা, কেক কাটর ও দোয়া মাহফিলসহ নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

সকালে সাভার উপজেলা প্রশাসনের আয়োজনে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রী ডা. এনামুর রহমানকে নিয়ে সাভার উপজেলা চত্বরে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে হাতি এবং ঘোড়ার গাড়িসহ বাদ্যযন্ত্রের তালে তালে একটি বর্নাঢ্য র‌্যালির আয়োজন করা হয়।
র‌্যালিটি সাভার উপজেলা চত্বর থেকে শুরু হয়ে ঢাকা-আরিচা মহাসড়কের থানা বাসষ্ট্যান্ড ঘুরে পুনারায় উপজেলা পরিষদ মিলনায়তনে এসে শেষ হয়।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল হাসানের সভাপতিত্বে আলোচনাসভা, কুইজ ও চিত্রাংকন প্রতিযোগীতার আয়োজন করা হয়। আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর জন্ম দিবস থেকে মৃত্যু দিবস পর্যন্ত বিভিন্ন কর্মকান্ড তুলে ধরেন এবং নতুন প্রজন্মের শিুশুদেরকে তার আদর্শে অনুপ্রানিত হয়ে সোনার বাংলাদেশ ও নিজেদের জীবন গড়ার আহŸান জানান।

আলোচনাসভা শেষে বঙ্গবন্ধুর জন্মদিবস ও শিশুদিবস উপলক্ষ্যে দোয়া ও মোনাজাত এবং কেক কাটা হয়। এরপর দুপুরে মধ্যাহ্নভোজের পর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া দিবসটি উপলক্ষ্যে উপজেলা চত্বরে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মেলায় বিভিন্ন স্টল, নাগরদোলা, চরকিসত বিনোদনের ব্যবস্থা করা হয়।
অন্যদিকে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়র পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমরও বঙ্গবন্ধুর জন্মদিবস ও শিশুদিবস উপলক্ষে পৃথক কর্মসূচী পালন করেছে। দিনের শুরুতে পরিষদ চত্বরে থাকা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, র‌্যালী, আলোচনা সভা ও শতাধিক এতিম শিশু নিয়ে দোয়ামাহফিলের আয়োজন করেন। পরে শিুশুদের মাঝে মিষ্টি বিতরন করা হয়।

এর আগে তিনি নতুন প্রজন্মের এসব শিশুদেরকে বঙ্গবন্ধুর ছবি দেখিয়ে তার জীবনের বিভিন্ন দিত তুলে ধরে আলোচনা করেন।