আশুলিয়ায় ১০ কোটি টাকা চাঁদা দাবি, আওয়ামী লীগ নেতা আটক

Loading

সাভার প্রতিনিধি:  সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার ওয়েস্টেজ মালামাল ব্যবসায়ী মোখলেছুর রহমানের কাছে ১০ কোটি টাকা চাঁদা দাবি ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগে নবগঠিত আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য ইমরান হোসেন শাহজাহানকে আটক করেছে পুলিশ।

বুধবার দুপুরে আশুলিয়ার দুর্গাপুর এলাকার কন্টিনেন্টাল গার্মেন্টসের সামনে থেকে তাকে আটক করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ্ত সাহা। তবে তাকে প্রায় তিন ঘন্টা থানায় আটকে রাখার পর মোটা অংকের অর্থের বিনিময়ে তাকে ছেড়ে দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

ব্যবসায়ী মোখলেছুর রহমান জানান, আমি দীর্ঘদিন যাবত কন্টিনেন্টাল গার্মেন্টসের ওয়েস্টেজ মালামালের ব্যবসা করে আসছি। সম্প্রতি আশুলিয়া থানা আওয়ামী লীগ গঠন হওয়ার পর থেকেই ওই কমিটির সদস্য ইমরান হোসেন শাহজাহান ব্যবসার ভাগ চেয়ে আমাকে বিভিন্নভাবে বাধা প্রদান করে আসছে।

এক পর্যায়ে কিছুদিন আগে সে আমার কাছে ১০ কোটি টাকা চাঁদা দাবি করে অন্যথায় ওই কারখানায় আমাকে ব্যবসা করতে দিবে না। তার কথামতো চাঁদার টাকা না দেওয়ায় সে আমাকে একটি অপরিচিত নাম্বার দিয়ে ফোন করে চাঁদা না দিলে তুলে নিয়ে যাওয়ার হুমকি দেয়। বিষয়টি আমি আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে জানিয়ে হুমকি দেওয়া মোবাইল নাম্বারটি দিয়ে একটি লিখিত অভিযোগ করি। ওই অভিযোগের ভিত্তিতে পুলিশ বুধবার ওই কারখানার সামনে টাকা নিতে আসলে হাতেনাতে আটক করে নিয়ে যায়।

স্থানীয়রা জানায়, দুপুরে আওয়ামী লীগ নেতা ইমরান হোসেন শাহজাহান উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শাহাদাত হোসেন খানের সাথে কন্টিনেন্টাল গার্মেন্টসের সামনে আসেন। সেখানে কারখানার ঝুট ব্যবসা নিয়ে তর্কবিতর্কের একপর্যায়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ইমরান হোসেন শাহজাহান কে আটক করে থানায় নিয়ে যায়। অভিযোগ উঠেছে ক্ষমতাসীন দলের লোক হওয়ায় এবং মোটা অঙ্কের টাকার বিনিময়ে পুলিশ তাকে ছেড়ে দিয়েছে।

তবে চাঁদা দাবির বিষয়টি অস্বীকার করে নবগঠিত আশুলিয়া থানা আওয়ামী লীগের সদস্য ইমরান হোসেন শাহজাহান বলেন, কন্টিনেন্টাল কারখানার ব্যবসা সংক্রান্ত বিষয় নিয়ে আশুলিয়া থানার ওসি সাহেব আমাকে থানায় ডেকেছিলেন। সেখানে তার সাথে কথা বলে বিষয়টি নিয়ে বৈঠক শেষে আবার আমি চলে আসি। আটক করা হয়েছে বলে প্রপাগাণ্ডা ছড়িয়েছে।

জানতে চাইলে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ্ত সাহা বলেন, কন্টিনেন্টাল কারখানার ঝুট ব্যবসায়ী মোখলেসুর রহমানের কাছে চাঁদা দাবি ও প্রাণনাশের হুমকি দেয়ায় আওয়ামী লীগ নেতা ইমরান হোসেন শাহজাহান কে আটক করে থানায় আনা হয়।

পরে বিষয়টি সম্পর্কে তাকে জিজ্ঞাসাবাদ শেষে ভবিষ্যতে আর এই ধরনের কাজ করবে না মর্মে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।