কালিয়াকৈরে সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ

Loading

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধিঃ  গাজীপুরের কালিয়াকৈরে সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ ও সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে সফিপুরে আনসার ভিডিপি একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।

প্রধান অতিথি অভিবাদন মঞ্চে প্রশিক্ষণার্থীদের সালাম গ্রহণ করেন এবং মনোজ্ঞ মার্চ পাস্ট উপভোগ করেন। এর আগে তিনি একটি খোলা জিপে চড়ে প্রতিটি কন্টিনজেন্ট পরিদর্শন করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে প্রশিক্ষণ গ্রহণকারী সদস্যদরা তাদের প্রশিক্ষণ লদ্ধ জ্ঞান, মেধা, শ্রম ও দক্ষতা কাজে লাগিয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন। তিনি বলেন, সারাদেশে ৪৯২টি উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিরাপত্তায় ৪ হাজার ২৩ জন আনসার সদস্য কাজ করছে। এছাড়া রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনা ও প্রতিষ্ঠানের নিরাপত্তা রক্ষায় ৪৬ হাজার ৭০ জন সদস্য ভূমিকা রাখছে।

৮৯৩ জন সাধারণ আনসার ১০ সপ্তাহ মেয়াদের এ মৌলিক প্রশিক্ষণ ও সমাপনী কুচকাওয়াজে অংশ গ্রহন করেন। পরে সেরা ৩জন প্রশিক্ষনার্থীর হাতে প্রধান অতিথি পুরস্কার তুলে দেন। শ্রেষ্ঠ ড্রিল হিসেবে আব্দুল মান্নান, শ্রেষ্ঠ ফায়ারার মোহাম্মদ জহিরুল ইসলাম এবং চৌকস প্রশিক্ষণার্থী ফজলে রাব্বী এ পুরস্কার অর্জন করেন।