কালিয়াকৈরে “গ্রিন ফ্যাক্টরি এ্যাওয়ার্ড ” পেলো এপেক্স ফুটওয়্যার লিমিটেড

Loading

কালিয়াকৈর (গাজীপুর)প্রতিনিধিঃ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও মুজিববর্ষকে স্মরনীয় করে রাখতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয় কর্তৃক প্রথম বারের মতো “গ্রিন ফ্যাক্টরি এ্যাওয়ার্ড -২০২০ এ ভুষিত হলো সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সৈয়দ মন্জুর এলাহীর মালিকাধীন প্রতিষ্ঠান গাজীপুরের কালিয়াকৈরে এপেক্স ফুটওয়্যার লিমিটেড ।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বুধবার আয়োজিত অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের কাছ থেকে সম্মাননা পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানটির এইচ, আর জেনারেল ম্যানেজার মো. মিজানুর রহমান ।

এসময় গণভবন থেকে ভার্চুয়ালির মাধ্যমে প্রধান অতিথি হিসেবে সরাসরি সংযুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

এপেক্স ফুটওয়্যার লিমিটেড পাদুকা শিল্পের দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ প্রস্তুতকারক , খুচরা বিক্রেতা ও রপ্তানিকারক হিসেবে ১৯৯০ সাল থেকে সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছে ।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ নাসিম মন্জুরের একান্ত প্রচেষ্টায় পাদুকা শিল্পে বাংলাদেশের মোট রপ্তানির প্রায় ১৫ শতাংশ এপেক্স রপ্তানি করে থাকে । আধুনিক প্রযুক্তির সাথে গুণগত মান নিশ্চিত করে ইউরোপ , আমেরিকা ও জাপান সহ সারা বিশ্বব্যাপী ১৩৫ টি গ্রাহকের কাছে এপেক্স পৌঁছিয়ে দিচ্ছে বিভিন্ন ফ্যাশনেবল পণ্য ।

সেই সাথে বাংলাদেশেও এপেক্স পাদুকা বাজারে বৈচিত্রময় ও আধুনিক ডিজাইনের সমারোহে বিশ্বস্ততার সাথে ব্যবসা পরিচালনা করে আসছে ।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের নির্ণায়ক মাফকাঠির আওতায় কারখানার নিরাপদ ও শোভন সমপরিবেশে পরিবেশবান্ধব দক্ষ শ্রমশক্তি প্রযুুক্তি ব্যবহারের মাধ্যমে আরো অধিক পরিমাণে উৎপাদন নিশ্চিত করণের অসামান্য স্বীকৃতি স্বরুপ “ গ্রিন এ্যাওয়ার্ড – ২০২০। ” পুরস্কার প্রদান করা হয় ।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিব মো. এহছানে এলাহীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন এ্যাওয়ার্ড প্রাপ্ত ৩০ টি শিল্প প্রতিষ্ঠানের মালিক ও প্রতিনিধিবৃন্দ ।