ঠাকুরগাঁওয়ের গড়েয়া হাটে ড্রেন সংস্কারের অভাবে চরম জনদূর্ভোগ

Loading

হুমায়ুন কবির, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের অন্যতম বড় গড়েয়া হাটটি প্রতি বছর এক কোটি টাকার উপরে সরকারি ভাবে ডাক হয় তার পরেও গড়েয়া হাটের ড্রেন গুলো সংস্কারের অভাবে জনদূর্ভোগ কাটাচ্ছেন সাধারণ মানুষ ও হাট ব্যবসায়ীরা।

সোমবার ৪ এপ্রিল সরেজমিনে গিয়ে এসব চিত্র দেখা গেছে।

সদর উপজেলা এই হাটের পানি নিস্কাসনের জন্য হাটের অর্থায়নে হাটের পূর্ব পার্শ্বে একটি বড় ড্রেন নির্মাণ করা হয়।

স্থানীয়দের দাবী ড্রেনটি কালভর্টসহ কাজ টি করার কথা থাকলেও তা করেনি, সেই ড্রেনের কাজে অনিয়ম করায় স্থানীয় লোকজন ও স্থানীয় ওয়াড আওয়ামী লীগের নেতা এবং ব্যবসায়ীরা কাজটি বন্ধ করে দেয়।

বর্তমানে সামান্য বৃষ্টিতে হাটের রাস্তা গুলোতে এক হাটু পানি জমে থাকে। বিশেষ করে হাট কমিটির পক্ষ থেকে বছরে এক বারও হাটের ড্রেন গুলো পরিস্কার করা হয়না বলে জানান হাটের ব্যবসায়ীরা।

ব্যবসায়ীরা আরও জানান যারা গড়েয়া হাট ইজারা নিয়ে থাকেন তার শুধু নিজের স্বার্থে হাটটি ইজারা নেন, হাটের সরকারি জায়গায় তাদের এক এক জনের ২৫/৩০টি দোকান ঘর রয়েছে। তাদের দোকান পাটে যেন কোন রকমের উপরী চাপ না আসে তাই সরকার দলীয় নেতাদের নাম ব্যবহার করে হাটের ডাক নেওয়া হয়। তারপরে হাটের সরকারি পতিত জায়গা দখল করে একাধিক দোকান ঘর নির্মাণ বানিজ্য চলে। হাটের ড্রেন পরিস্কার ও সংস্কারের জন্য সরকারি ভাবে টাকা বরাদ্দ থাকলেও কথাকার টাকা কোথায় যায় কেউ জানেনা।

ব্যবসায়ীরা বলেন,গড়েয়া হাটের ড্রেনের বিষয়ে হাট কমিটির লোকজন কে জানালে তারা এবিষয়ে কোনরকমে কর্ণপাত করেন না।

ড্রেনের বিষয়ে গড়েয়া ইউনিয়নের চেয়ারম্যান ও হাট কমিটির সভাপতি রইছ উদ্দিন সাজুর কাছে জানতে চাওয়া হলে, তিনি বলেন আমি নতুন চেয়ারম্যান। এখনো কোন বরাদ্দ আসেনি কোন বরাদ্দ আসলে আগে হাটের ড্রেন গুলো পরিস্কার ও সংস্কারের কাজ করা হবে।

এ ব্যপারে সদর উপজেলা নির্বাহী অফিসার বলেন, সংশ্লিষ্ঠ প্রকৌশলীকে বিষয়টি তদন্তের জন্য বলা হয়েছে তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।