ঠাকুরগাঁওয়ে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে শেখ রাসেল দিবস পালিত

Loading

হুমায়ুন কবির, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে সারাদেশের ন্যায় যথাযোগ্য মর্যাদায় মঙ্গলবার (১৮ অক্টোবর) বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস পালিত হয়।

এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা
শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, কেন্দ্রীয়ভাবে আয়োজিত উদ্বোধনী ও শেখ রাসেল পদক প্রদান অনুষ্ঠান সম্প্রচার, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

“শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক” এই শ্লোগানে দিবসের শুরুতেই জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কালেক্টরেট চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জন্মদিন উপলক্ষে কেন্দ্রীয়ভাবে আয়োজিত উদ্বোধনী ও শেখ রাসেল পদক প্রদান অনুষ্ঠান সম্প্রচার করা হয়।

পরে জেলা প্রশাসক মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আ.লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন ভুইয়া, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা।

আরো উপস্থিত ছিলেন, জেলা আ.লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলী, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার সৈয়দ জাকির হোসেন ইমনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, বিভিন্ন বিদ্যালয়ের শিশু শিক্ষার্থী ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে জেলা শিশু একাডেমীর আয়োজনে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সন্ধায় জেলা শিল্পকলা একাডেমীর উদ্যোগে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আযোজন করা হয়।