ঠাকুরগাঁও- ৩ এর দ্বাদশ নির্বাচনে ৪০ টি ভোটকেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ চিহ্নিত

Loading

হুমায়ুন কবির,রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের প্রস্তুতি প্রায় শেষ করছেন স্থানীয় প্রশাসন। এরই মধ্যে ঠাকুরগাঁও-৩ আসনের পরিবেশ বিবেচনা করে ৪০ টি ভোট কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এবং এসব ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোকে অধিক গুরুত্বপূর্ণ বিবেচনা করা হচ্ছে। এ আসনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, জাতীয় পার্টির হাফিজউদ্দিন আহমেদ(নাঙ্গল) ওয়ার্কার্স পার্টির অধ্যক্ষ গোপাল চন্দ্র রায়(হাতুড়ি) বিকল্প ধারা বাংলাদেশ খলিলুর রহমান( কুলা) ও নারী স্বতন্ত্র প্রার্থী আশা মনি (ঈগল) প্রতীক। সরেজমিন পর্যবেক্ষণ করে জানা গেছে নির্বাচনের মাঠে ওয়ার্কার্স ও জাপার প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

আইনশৃঙ্খলা বাহিনী বলছে, এ আসনে মোট ১২৮ টি ভোট কেন্দ্রের মধ্যে ৪০ টি কেন্দ্র অতি গুরুত্বপূর্ণ বা অতি ঝুঁকিপূর্ণ রয়েছে। প্রার্থীরা বলছেন, এরই মধ্যে কেন্দ্রসহ ভোটারদের নিরাপত্তা নিশ্চিতের বিষয়টি প্রশাসনকে অবহিত করা হয়েছে। পুলিশ বলছে, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণে সব প্রস্ততি নেওয়া হয়েছে। বিশৃঙ্খলা করলে কেউ ছাড় পাবে না। জানা গেছে, ঝুঁকিপূর্ণ কেন্দ্রের মধ্যে রাণীশংকৈল উপজেলায় ১৫ টি এবং পীরগঞ্জ উপজেলায় ২৫ টি কেন্দ্র রয়েছে। এ আসনের স্বতন্ত্র প্রার্থী আশা মনি বলেন, যারা নির্বাচন বর্জন করেছে তাদের এই শক্তি নেই যে ভোট বন্ধ করতে পারবে। তবে তারা ভোটের আগের দিন পাড়া-মহল্লায় বিশৃঙ্খলা করে আতঙ্ক সৃষ্টি করতে পারে। এজন্য নেতা কর্মীদের বলে দেওয়া আছে কোনো সংঘাত নয়,কেন্দ্রে ভোটার আনতে হবে।

ওয়ার্কার্স পার্টির প্রার্থী অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় বলেন,আমি সমগ্র নির্বচনী আসন চুষে বেরিয়েছি আমার কাছে তেমন কোন কেন্দ্র ঝুকিপূর্ণ মনে হয়নি তবে এরকমন থেকে থাকলে আইন শৃঙ্খলা বাহিনীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।
জাপা প্রার্থী হাফিজউদ্দিন আহমেদ বলেন, আমার কাছে কোন কেন্দ্রই ঝুঁকি পূর্ণ মনে হয়নি। যদি থেকে থাকে তাহলে নির্বাচন নিরপেক্ষ করতে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করছি।

রাণীশংকৈল উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা রকিবুল হাসান জানান, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে সকল প্রকার প্রস্তুতি নেয়া হয়েছে। নির্বাচনে কোন বিশৃঙ্খলা বা অপ্রীতিকর ঘটনার ছাড় দেয়া হবে না।

প্রসঙ্গত: এ আসনটিতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৪ হাজার ৩ শ ৫৪ জন।