দূষনমুক্ত রাজশাহী সেজেছে ফুলে ফুলে

Loading

সৌমেন মন্ডল, রাজশাহী প্রতিনিধি ঃ  মহামারি করোনা সংক্রমণ রোধে এখন চলছে লকডাউন অবস্থা। মানুষজন খুব জরুরি কাজ ছাড়া রাস্তায় নামছেন না ।

করোনার আতঙ্কে নাগরিকরা প্রায় ঘরবন্দি জীবন কাটাচ্ছেন। এই বিশেষ পরিস্থিতিতে মানুষ না হয় ঘরবন্দি রয়েছে, তবে প্রকৃতিতো মুক্ত ও উদার। তাইতো লকডাউন রাজশাহী সেজেছে নানা রঙ ও রূপে। করোনার মধ্যেই দূষণহীন রাজশাহী নগরীর আনাচে-কানাচে উঁকি মারছে গ্রীষ্মের নানা রঙের ফুল। রাসিক এর রাস্তায় ফুল গুলো দেখে যে কারও মন ভরে যাবে সন্দেহ নেয়।যতদুর চোখ যায় বিভিন্ন প্রজাতির ফুল।

রাজশাহীর সৌন্দর্য বর্ধনে রাস্তা গুলোতে লাগানো হয়েছে নানা ধরনের ফুল গাছ। বিভিন্ন ধরনের ফুল ধরে এসব গাছে। মানুষ মুগ্ধ হয়ে উপভোগ করে ফুলের সৌন্দর্য।
রাজশাহীর সিএনবি,পার্কের গেট,রেলগেট,বরনালী,ভদ্রা,ফায়ার সার্ভস মোড় ঘুরে দেখা গেছে প্রতিটি জায়গাতেই ফুলের সমারোহ। গাছে গাছে থোকা থোকা ফুলে প্রকৃতি সেজেছে অপরূপ সাজে।

সিএনবি দশতলা ভবনথেকে ভেড়িপাড়া মোড় রোডে তো লেগেছে আগুন। সেখানে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে রয়েছে অনেক সূর্যমুখি গাছ।
প্রতিটি গাছের মাথায় যেন হলুদ রঙ ঢেলে দিয়েছে প্রকৃতি।মনে হবে আপনি ফুলের স্বর্গে চলে এসেছেন।

রাজশাহী নগরীর সড়কের পাশের গাছগুলোতে শোভা পাচ্ছে নীল কৃষ্ণচূড়া, রাধাকৃষ্ণ, লাল কৃষ্ণচূড়া, কাঠ গোলাপ। গোলাপী, বেগুনি, লাল, নীলসহ নানা রঙের ফুলে ফুলে এক অনন্য সৌন্দর্য ছড়িয়েছে নগরীজুড়ে।

এমন সৌন্দর্য আগে কোন দিন দেখেনি রাজশাহী বাসি।এমনিতেই দুষনমুক্ত পরিবেশ এ রাজশাহীর নাম সবার উপরে।এবার আরও একধাপ এগিয়ে গেলো ফুলের সৌধর্য্যর জন্য।
এ বিষয়ে জানতে চাইলে রাসিক মেয়র এ এইস এম খায়রুজ্জামান বলেন ফুলকে ভালোবাসেনা এমন মানুষ পাওয়া দাই।ফুলের গন্ধ সবার মনকে বিকোসিত করে।রাস্তায় ফুল গুলো সবার মনকে ভরিয়ে দিবে।ফুলের এই সৌন্দর্য দেখে সবার মনে তৃপ্তি লাভ হবে।