ধামরাইয়ে বংশী ও গাজীখালি নদী দখল দূষণ রোধে সবুজ আন্দোলনের মানববন্ধন

Loading

মোঃসম্রাট আলাউদ্দিন,ধামরাই (ঢাকা)থেকেঃ পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলন ধামরাই উপজেলা শাখার উদ্যোগে আজ ১০ ডিসেম্বর বংশী ও গাজীখালি নদী দখল এবং দূষণ বন্ধে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয় নয়ারহাঠ ব্রিজ সংলগ্ন ইসলামপুর বাসস্ট্যান্ডে।

সবুজ আন্দোলন ধামরাই উপজেলা শাখার সভাপতি সাংবাদিক এম শাহীন আলমে’র সভাপতিত্বে প্রধান অতিথি সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার।প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ধামরাইয়ে বিভিন্ন শিল্প কারখানার বর্জ্য সরাসরি নদীতে গিয়ে পড়ছে। ইটিপি ব্যবস্থাপনা না থাকায় নদীর পানি দূষিত হচ্ছে।

সেই সাথে নদীর দু’পার দখল করে দোকান ও অবৈধ বালু ব্যবসা করছে একশ্রেণীর অসাধু ভূমি দস্যুরা। এছাড়াও প্রশাসনের যোগসাজশে এই অবৈধ কার্যক্রম গুলো পরিচালিত হচ্ছে বলে তিনি দাবি করেন। অতি দ্রুত পরিকল্পিত নগরায়ন সুবিধা নিশ্চিতে জন্য ধামরাই মডেল সিটি গড়ে তোলা এখন সময়ের দাবি। অবৈধ ইটভাটা বন্ধ ও নির্বিচারে গাছ কাটা বন্ধ না করলে সবুজে বেষ্টিত ধামরাই একসময় ইট পাথরের দালানে পরিণত হবে।সবুজ আন্দোলনের ধামরাই উপজেলা শাখার উপদেষ্টা ও প্রথম আলোর সহ -সম্পাদক মাহমুদ ইকবাল বলেন, ধামরাই সহ সারা বাংলাদেশে নদীর দখল ও দূষণ কারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

আগামী প্রজন্মের জন্য নিরাপদ বাংলাদেশ গড়তে সবুজ আন্দোলনের কার্যক্রম প্রশংসার দাবি রাখে।মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন, সাভার থানা শাখার সদস্য সচিব সাংবাদিক ওমর ফারুক, নিরাপদ সড়ক চাই ধামরাই উপজেলা শাখার সভাপতি নাহিদ মিয়া, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রিপু, ধামরাই রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও সবুজ আন্দোলনের সদস্য আদনান হোসেন, সচেতন নাগরিক সমাজের আহবায়ক ইমরান হোসেন, সবুজ আন্দোলন ধামরাই উপজেলা শাখার সাধারণ সম্পাদক গোবিন্দ পাল জয়, সাংগঠনিক সম্পাদক রাজিব হাসান, ছাত্র পরিষদের কেন্দ্রীয় সদস্য জেরিন আদরিন দিশা প্রমুখ।