ধামরাইয়ে সমিতির সম্পাদক হয়ে গ্রাহকদের কোটি কোটি টাকা হাতিয়ে নিল আরফান মিয়া”

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন(ধামরাই প্রতিনিধি)  ঢাকার ধামরাই উপজেলায় ডাচ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামে সমবায় অফিস থেকে নিবন্ধিত একটি সমিতির গ্রাহকদের আমানতের টাকা হাতিয়ে নিয়ে সটকে পরেছেন সমিতির সাধারণ সম্পাদক আরফান মিয়া ।

আজ সে এলাকায় বিত্তশালী।আরফান ধামরাই পৌরসভার মলয়ঘাট এলাকার মৃত চাঁন মিয়ার পুত্র।অভিযোগ রয়েছে, সমিতির প্রায় ৮৪ লাখ টাকা হাতিয়ে নিয়ে সাভারের গকুল নগরে ৩শতাংশের একটি প্লট, সৈয়দপুরে ৭শতাংশের একটি প্লট, ধামরাইয়ের শরীফবাগে ৫শতাংশের একটি প্লট কেলিয়া মৌজায় দশ শতাংশ একটি প্লট, শিয়ালতারা মৌজায় খতিয়ান নং-১৫,৮৫ আর.এস.-৪৬,৫২দাগে ৪+৪ শতাংশের দুইটি প্লট, কাজিপুর মৌজায় খতিয়ান নাম্বার ৫০৯, আর এস.-১ দাগে ২.৫ শতাংশের একটি প্লট পৈার এলাকার মলয়ঘাটে একটি ফ্লাট, মিনা নগরে সাড়ে ৩শতাংশের একটি প্লট, গালর্স স্কুলের পিছনে দেড় শতাংশের জমির উপর একটি বাড়ি করেছেন।

উপজেলা সমবায় অফিসার পারভীন আশরাফী সাংবাদিকদের বলেন ডাচ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির ঘটনায় আমরা একটি অভিযোগ পেয়েছি এবং ঘটনা তদন্ত করেছি তাতে ঘটনার কিছুটা সত্যতা পাওয়া গেছে তদন্ত শেষ হলে আমারাা ব্যাবস্হা নিব।

ডাচ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের সভাপতি শরিফুল ইসলাম বলেন, সমিতির সাধারন সম্পাদক থাকাকালীন প্রায় সাড়ে তিন বছরে বিভিন্ন কৌশলে সমিতির সদস্যদের আমানতের ৮৩লাখ ৫৫হাজার ৪৬৬টাকা আত্মসাত করেছে। শরিফ আরও বলেন ব্যাংকে পিয়নের চাকরি করার সুবাদে অবৈধ ডলারের ব্যবসা করত বলে আমি জানি, ডলারের ব্যবসা করতে গিয়ে ধামরাই থেকে মানিকগঞ্জে হেস্ত -নেস্ত হতে হয়েছে আরফানকে।
আরফানের বেনামী ব্যবসার টাকা দিয়ে সে বিভিন্ন স্থানে জমি, প্লট, ফ্লাট ও বাড়ি করেছে। গত শুক্রবারও তার কাছে সমিতির টাকা চাইলে সে প্রাণনাশের হুমকি দেয়। পরে কোন উপায় না পেয়ে ধামরাই থানায় একটি সাধারন ডাইরী (নং-৭২৯) করেছি বলে জানান তিনি।

অভিযোগ প্রসঙ্গে আরফান মিয়াবর সাথে কথা বলতে তার মুঠফোনে একাধিকবার যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেননি।