যশোরের নব নিযুক্ত জেলা প্রশাসক বেনাপোল বন্দর পরিদর্শন

Loading

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি: যশোরের নব নিযুক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ আজ সোমবার দুপুরে বেনাপোল বন্দর পরিদর্শন করেছেন এবং বন্দর ব্যবহারকারী ব্যবসায়ী সংগঠনের সাথে বেনাপোলের বিভিন্ন সমস্যা নিয়ে এসোসিয়েশন ভবনে মত বিনিময় করেন ।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনে সভাপতি মফিজুর রহমান সজন। বক্তব্য রাখেন এসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি আলহাজ¦ নুরুজ্জামান, খায়রুজ্জামান মধু, যুগ্ম সম্পাদক মহসিন মিলন, জামাল হোসেন প্রমুখ।ব্যবসায়ীরা এসময় আমদানীকৃত পণ্যে প্রশাসনের বিভিন্ন সংস্থা কর্তক নানাবিধ সমস্যা ও পাসপোর্টযাত্রীদের হয়রানী, সড়কের উপর অবৈধ বাস ট্রাক ষ্ট্যান্ড তৈরি করে যানজট সৃস্টি, কতিপয় ব্যবসায়ীকে পৌর সভার ট্রেড লাইসেন্স প্রদান না করার কথা তুলে ধরেন।

এ সময় প্রধান অতিথি বলেন, জেলা শহর ছাড়া কোথাও বিরতিহীন ইন্টারসিটি ট্রেন সার্ভিস নেই। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখানে বিরতিহীন ইন্টারসিটি ট্রেন সার্ভিস চালু করেছেন। পদ্মা সেতু চালু হলে এ সার্ভিসে বেনাপোল থেকে মাত্র ৪ ঘন্টায় ঢাকায় পৌছানো সম্ভব। তিনি আরও বলেন, ভারত-বাংলাদেশের মধ্যে ব্যবসা স¤প্রসারনের জন্য বেনাপোল বন্দরে ব্যাপক উন্নয়ন করা হবে। এবন্দরকে একটি আধুনিক বন্দরে রুপান্তর করা হবে। পরে তিনি শার্শা উপজেলা সভাকক্ষে সরকারি সকল কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক ও সুধি সমাজের সাথে বৈঠক করেন।

উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল। অনুষ্ঠান শেষে তিনি উপজেলার বিভিন্ন দপ্তর ঘুরে দেখেন।