ধামরাই ব্ন্ধু মহল ও স্বপ্ন ডানা পরিবারের উদ্যোগে মশা নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উদযাপিত।

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন(ধামরাই প্রতিনিধি) “ডেঙ্গু প্রতিরোধে নিজ আঙ্গিনা পরিস্কার রাখি ।
সবাই মিলে সুস্থ থাকি।” — এই শ্লোগানকে সামনে রেখে ঢাকা জেলা ধামরাই পৌর এলাকার সংগঠন বন্ধু মহল ও স্বপ্ন ডানা পরিবারের উদ্যোগে বিলট্রেড গ্রুপ এর সার্বিক সহযোগিতায় তিনদিন ব্যাপি ডেঙ্গু প্রতিরোধ কর্মসূচী ।

মানুষকে ডেঙ্গু জ্বর এর লক্ষন ও প্রতিরোধ বিষয়ে সচেতন করার পাশাপাশি নিজ উদ্যেগ এ বাসা বাড়ি পরিস্কার করে দেয়ার প্রচেষ্টা থাকবে।

ধামরাই উপজেলা ব্যাপী মশা নিধন ও পরিচ্ছন্নতা দিবস উদযাপন উপলক্ষ্য একটি র‍্যালী বের করা হয়।

আজ ৬ই আগষ্ট রোজ- মঙ্গলবার দুপুর ১২ টার সময় ধামরাই উপজেলা পরিষদের চত্তর থেকে

র‍্যালীটি শুরু করে ধামরাইয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুণরায় একই স্হানে এসে শেষ হয়।

এ’সময় বিভিন্ন খানাখন্দে পানি জমে থাকা বর্জ্য-ডেঙ্গু মশা নিধনের জন্য ঢাকা-২০ ধামরাই আসনের জাতীয় সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামীলীগ ও বায়রা’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমেদ নিজ হাতে ব্লিচিং পাউডার ও মশা নিধনের ওষুধ প্রয়োগ করেন।

মশা নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ-২০১৯ উদযাপন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – ঢাকা-২০ ধামরাই আসনের সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামীলীগ ও বায়রা’র সভাপতি- জননেতা বীর মুক্তিযাদ্ধা আলহাজ্ব বেনজীর আহমেদ বলেন- মশা নিধনে নাগরিক ঐক্য গড়ে তুলতে হবে।এ অবস্হা থেকে পরিত্রান পেতে হলে পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচী চালিয়ে যেতে হবে সেই সাথে জনসচেতনতা সৃষ্টি করে আমাদের নিজেদেরই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

এ’সময় উপস্হিত ছিলেন ধামরাই পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি- আলহাজ্ব গোলাম কবীর মোল্লা, ধামরাই উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অন্তরা হালদার, ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা, ধামরাই উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ,ধামরাই উপজেলার যুবলীগ নেতা- মোঃ হাফিজুর রহমান- (হাফিজ), স্বপ্ন ডানা পরিবার এর প্রতিষ্ঠাতা শাহরিয়ার ফেরদৌস রানা, বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ সহ সুধীজন।