নওগাঁয় বিএসএফের গুলিতে ১ বাংলাদেশি আহত

Loading

আপেল মাহমুদ, নওগাঁ: নওগাঁর পোরশা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ইব্রাহীম (২৬) নামে এক রাখাল গুরুতর আহত হয়েছেন। বুধবার (২৫ ডিসেম্বর) সকালে ১৬-বিজিবির টহলরত সদস্যরা আহত ইব্রাহীমকে উদ্ধার করে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।আহত ইব্রাহীম সাপাহার উপজেলার রোদ গ্রামের মৃত সোয়েদ মন্ডলের ছেলে।স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাতে ইব্রাহীম তার এলাকার কয়েকজন ব্যক্তির সঙ্গে ভারতে গরু আনতে যান। রাখাল হিসেবে তিনি গরু আনা-নেয়ার কাজ করতেন। ভারতীয় সীমান্তের অভ্যন্তরে ২৩০/৩৭/৮(আর) নং পিলারের কাছে বুধবার ভোরে তারা বাংলাদেশে ফিরছিলেন।

এ সময় তার সঙ্গে থাকা অন্যরা আগেই বাংলাদেশে প্রবেশ করে। তবে ভারতীয় সীমান্তের অভ্যন্তরে ২৩০/৩৭/৮ (আর) নং পিলারের নিকটে ভারতের জতজগনপুর ক্যাম্পের ৬০ বিএসএফ সদস্যরা বিষয়টি বুঝতে পেরে তাদের ধাওয়া করে। এ সময় বিএসফের সদস্যরা ইব্রাহিমকে লক্ষ্য করে গুলি করলে তার ডান পায়ে লাগে। গুলিতে আহত হয়ে তিনি বাংলাদেশে প্রবেশ করেন। পরে বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ বিষয়ে পোরশা ১৬-বিজিবি নিতপুর ক্যাম্পের কমান্ডার আনিসুর রহমান বলেন, আহত ইব্রাহীমকে উদ্ধার করে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। এ ব্যাপারে বিএসএফকে পতাকা বৈঠকের জন্য চিঠি দেয়ার প্রক্রিয়া চলছে।