নলছিটিতে চরা দামে পেয়াজ বিক্রির করার দায়ে জরিমানা

Loading

সৈয়দ রুবেল, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির নলছিটিতে অতিরিক্ত দামে পেয়াজ বিক্রি করার দায়ে এক ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

১৯/০৩/২০২০ইং তারিখ বৃহস্পতিবার বিকেলে উপজেলার কোর্ট মসজিদ রোডে মেসার্স স্বপন স্টোরে অতিরিক্ত দামে পেয়াজ বিক্রি হচ্ছে এমন সংবাদ পেয়ে নলছিটি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত হোসেনের নেতৃত্বে একটি টিম ভ্রাম্যমান আদালত বসিয়ে এ জরিমানা আদায় করেন।

এবিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের জানান, মেসার্স স্বপন স্টোরে পিঁয়াজের মূল্য তালিকায় লেখা ৪০টাকা থাকলেও তিনি ৮০ টাকা কেজি ধরে বিক্রি করছিলেন। তাই তাকে ভোক্তা অধিকার আইন অনুযায়ী ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে ।

মূল্য তালিকার চেয়ে অতিরিক্ত দামে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয়কারীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

প্রশাসনের এধরনের অভিযানকে সাধুবাদ জানিয়েছে এলাকার জন সাধারন।

তারা এ অভিযান চলমান রাখার জন্য নলছিটি উপজেলা প্রশাসনকে অনুরোধ জানিয়েছেন। উল্লেখ্য নলছিটিতে কিছু ব্যবসায়ী গত কয়েক দিন ধরে বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্য কোন কারন ছাড়াই অতিরিক্ত দামে বিক্রি করছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি চলছিল।