সাভারে করোনা’কে কেন্দ্র করে মূল্য বৃদ্ধি করায় বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান ( ভিডিও )

Loading

সাভার প্রতিনিধি : সাভারে চালের বাজার অস্থিরতা দেখা দেওয়ায় চালের বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত সাভার ও আশুলিয়ার বিভিন্ন চাল ও কাঁচা বাজারে অভিযান পরিচালনা করা হয়।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পারভেজুর রহমান জানান, সাভারে চালের বস্তা প্রতি তিন থেকে চার’শ টাকা বাড়িয়েছে কিছু অসাধু ব্যবসায়ী পরে ক্রেতাদের কাজ থেকে এমন অভিযোগ পেয়ে বাজারে অভিযান চালানো হয়।

এছাড়া নামা বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) আব্দুল্লাহ আল মাহফুজ। অন্যদিকে সাভারের হেমায়েতপুরের বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন আমিনবাজার সহকারী কমিশনার (ভূমি) হেপী দাস।

এদিকে আশুলিয়ার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন আশুলিয়া সহকারী কমিশনার (ভ‚মি) তাজোয়ার সাকাপী। পরে তারা বেশী দামে চাল বিক্রির অভিযোগে ১৫ জন ব্যবসায়ীকে নগদ এক লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া করোনা ভাইরাসের দোহাই দিয়ে কিছু কাঁচা বাজার ব্যবসায়ী পেঁয়াজের দাম বেশী বিক্রি করায় তাদেরকে সর্তক করে দেওয়া হয়। এছাড়া নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা বাজারে মাইকিং করে বলেন কেউ বেআইনী ভাবে চালের বাজারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ারি দেন তারা।

দ্রব্যমূল্য সহনীয় রাখতে এধরনের অভিযান নিয়মিত চলবে বলে জানান সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান।