ভিপি নুরকে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে হাজিরের নির্দেশ

Loading

নির্বাচন কমিশন ও আওয়ামী লীগ অঙ্গ সংগঠনসহ সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে আপত্তিকর মন্তব্যের অভিযোগে করা মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সদর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারক আরেফিন আহমেদ হ্যাপি এই আদেশ দেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ২০২০ সালের ২০ ডিসেম্বর নুরের বিরুদ্ধে আদালতে মামলাটি দায়ের করেন।

মামলার বাদী ও আদালত সূত্রে জানা গেছে, ২০২০ সালের গত ১৬ ডিসেম্বর রাতে ফেসবুক লাইভে আসেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। সেখানে তিনি নির্বাচন কমিশন, সরকার ও সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে সাধারণ মানুষকে উসকে দেয়ার চেষ্টা করেছেন। মন্তব্যকালে তিনি নির্বাচন কমিশনকে ‘বেহুদা কমিশন’ এবং মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগকে ‘বঙ্গবন্ধুর আদর্শ বিরোধী’ ও ছাত্রলীগ নিয়ে বিভিন্ন আপত্তিকর মন্তব্য করেন। এ ছাড়াও মামলার বাদী ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেলের নাম উল্লেখ করেও অশালীন মন্তব্য করেন।

এ ঘটনায় জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল বাদী হয়ে একই বছরের ২০ ডিসেম্বর আদালতে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। সে সময় আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশকে নির্দেশনা দেন। পরে পুলিশ মামলাটি দীর্ঘ দুই বছরের বেশি সময় তদন্ত শেষে গত দুই মাস আগে আদালতে প্রতিবেদন দাখিল করেন।
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ এমরান হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে মামলাটি সম্পর্কে ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল সময় সংবাদকে বলেন, ‘পুলিশ দীর্ঘ তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দাখিল করেছে। আজ মামলাটির শুনানি হয়। শুনানিতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ( ব্রাহ্মণবাড়িয়া সদর) আদালতের বিচারক আরেফিন আহমেদ হ্যাপি ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।’

আগামী সাত কার্যদিবসের মধ্যে যদি তিনি (ভিপি নুর) হাজির না হন তাহলে আইন অনুযায়ী তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হবে বলেন জানান এই আইনজীবী।

এদিকে মামলার আদেশ সম্পর্কে মামলার বাদী রবিউল হোসেন রুবেল বলেন, ‘আমি আদালতের আদেশের প্রতি শ্রদ্ধাশীল। আশা করি, আদালতের কাছে তার বিরুদ্ধে ন্যায়বিচার পাব।