মাগুরার শ্রীপুরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন,অতপরঃ থানায়

Loading

আশরাফ হোসেন পল্টু,মাগুরা প্রতিনিধি : মাগুরার শ্রীপুর উপজেলার সুন্দরপুর গ্রামে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে গিয়ে অনশন শুরু করেছেন জেসমিন নাহার (২২) নামে এক প্রেমিকা। প্রায় দু’মাস ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে বিয়ে না করার প্রেক্ষিতে জেসমিন আক্তার বুধবার দুপুরে তার প্রেমিক আমলসার ইউনিয়নের সুন্দরপুর গ্রামের জাফর মোল্ল্যার ছেলে মন্নু মোল্ল্যা (২৭) এর বাড়িতে গিয়ে অনশন শুরু করে। প্রায় ৬ বছর ধরে তাদের মধ্যে প্রেমজঃ সম্পর্ক চলে আসছে বলে মেয়েটি দাবি করেছে। এ ঘটনায় বুধবার রাতে জেসমিন নাহার এর পিতা আয়ুব আলী মোল্যা বাদী হয়ে প্রতারক প্রেমিক মন্নু মোল্ল্যাসহ পরিবারের ৫ জনের বিরুদ্ধে শ্রীপুর থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেছেন।

সরেজমিনে গিয়ে জানা যায়, বুধবার বিকেল ৩ টার দিকে মন্নু মোল্ল্যার বাড়িতে অসহায় জেসমিন নাহার প্রেমিক মন্নু মোল্ল্যার বাড়িতে অবস্থান করছে। এক প্রশ্নের জবাবে জেসমিন জানায়, প্রায় দু’মাস ধরে মন্নু বিয়ের প্রলোভন দেখিয়ে আজ নয় কাল এভাবে কালক্ষেপণ করতে থাকে। একপর্যায়ে মেয়েটির চাপের মুখে প্রেমিক মন্নু তাকে জানায় যে, পিতা-মাতা তাদের এ বিয়েতে রাজি হচ্ছে না ।

তারপরও ছেলেটি মেয়েটিকে তার বাড়িতে চলে আসতে বলে এবং কোন সমস্যা হলে সে যেভাবেই হোক পরিবেশ ঠিক করে মেয়েটিকে বিয়ে করে ঘরে তুলে নিবে বলে আশা দেয়। এ আশ্বাসের ওপর ভিত্তি করে মেয়েটি গত এক সপ্তাহ আগে প্রেমিক মন্নুর বাড়িতে গিয়ে হাজির হয়। তখন মন্নুর পিতা জাফর মোল্ল্যা মেয়েটিকে বলেন যে, এই মুহূর্তে তুমি তোমার বাড়িতে চলে যাও । আগামী এক সপ্তাহের মধ্যেই আনুষ্ঠানিকভাবে সামাজিকভাবে বিয়ে দিয়ে আমার বাড়িতে তুলে নিব। এই আশ্বাসের প্রেক্ষিতে মেয়েটির অভিভাবক মেয়েটিকে বাড়িতে নিয়ে যায়। জেসমিনের সাথে প্রেমিক মন্নুর বিয়ে হবে মর্মে ছেলে পক্ষ দু’এক দিনের মধ্যেই মেয়ে পক্ষের বাড়িতে বিয়ের সরঞ্জাম অর্থ্যাৎ নেরক্ষনও পাঠিয়ে দেন এবং বিয়ের দিনক্ষণও ঠিক হয়ে যায়। কিন্তু বিয়ের নির্ধারিত দিনেই পূর্বেই হঠাৎ করে প্রেমিক মন্নু ও তার পিতা-মাতা ঘর-বাড়িতে তালা লাগিয়ে মোবাইল ফোন বন্ধ করে বাড়ি থেকে পালিয়ে যায় । এঘটনা জানাজানি হলে প্রেমিক জেসমিন নাহার বিয়ের দাবিতে বুধবার বিকেলে প্রেমিক মন্নুর বাড়িতে গিয়ে হাজির হয়ে অনশন শুরু করে । এরপরই মেয়েটির পিতা কোন উপায় খুজে না পেয়ে শেষ পর্যন্ত ঔইদিন সন্ধ্যায় তাকে প্রেমিক মন্নুর বাড়ি থেকে উদ্ধার করে শ্রীপুর থানায় হাজির হয়ে লম্পট মন্নুসহ পরিবারের ৫ জনের বিরুদ্ধে একটি নিয়মিত মামলা রুজু করেন।

প্রেমিক মন্নুর বড় চাচা মুজিবর মোল্ল্যা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এই মেয়েটির সাথে দীর্ঘ দিন ধরে তার ভাতিজার সম্পর্ক চলছে বলে সবাই জানে। বিয়ে দেয়ার কথা বলে তার ভাই জাফর ও ভাতিজা মন্নু বাড়ি থেকে পালিয়ে গেছে।

সুন্দরপুর গ্রামের পার্শ্ববর্তী গ্রামের বাসিন্দা শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক উপজেলা চেয়ারম্যান বদরুল আলম হিরো বলেন, ঘটনা আমি সবই জানি। এক সপ্তাহের মধ্যে আনুষ্ঠানিকভাবে বিয়ে দেওয়ার কথা বলে মন্নু ও তার পরিবারের লোকজন বাড়ি থেকে পালিয়ে গেছে, যা অত্যন্ত দু:খজনক।
এ বিষয়ে শ্রীপুর থানার ওসি (তদন্ত) লিটন কুমার দাস বলেন, ঘটনা শুনার পরপরই অভিযুক্তের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছিল এবং ঘটনার সত্যতা পেয়ে বুধবার রাতেই প্রেমিক মন্নুসহ ৫ জনের বিরুদ্ধে শ্রীপুর থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।