মাগুরায় স্মার্ট প্রি-পেমেন্ট বিদ্যুৎ মিটার স্থাপন কার্যক্রমের উদ্বোধন

Loading

আশরাফ হোসেন পল্টু,মাগুরা প্রতিনিধিঃ মাগুরায় বিদ্যুৎ সরবরাহের আওতাধীন এলাকায় গতকাল বৃহস্পতিবার দুপুরে স্মার্ট প্রি পেমেন্ট বিদ্যুৎ মিটার স্থাপন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে র্ভাচ্যুয়াল মিটিংয়ে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার যে প্রতিশ্রæতি দিয়েছিলেন তা ব্যাপকভাবে বাস্তবায়িত হচ্ছে। বর্তমানে দেশে ২৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। র্নিবিঘেœ বিদ্যুৎ সঞ্চালনের জন্য আন্ডার গ্রাউন্ড বিদ্যুৎ সঞ্চালন লাইন স্থাপন করা হচ্ছে। আগামী ২ থেকে ৩ বছরের মধ্যে এটির সমাধান হবে। এছাড়া নিজ জেলার প্রতি সার্বক্ষণিক খেয়াল রাখার জন্য মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখরের প্রশংসা করলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, মাগুরায় ১০ মিনিটের জন্য বিদ্যুৎ গেলেই সাইফুজ্জামান শিখর আমাকে ফোন দেয়। এটি একজন এমপির দায়িত্বশীলতার অনন্য দিক। প্রাথমিকভাবে মাগুরা জেলায় ১৫ হাজার ৭৭ টি স্মার্ট প্রি-পেমেন্ট বিদ্যুৎ মিটার স্থাপন করা হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকট সাইফুজ্জামান শিখর, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রহমত উল্লাহ্ মোহাম্মদ দস্তগীর এনডিসি,, ওজোপাডিকো’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোহাম্মদ শফিক উদ্দিন, ওজোপাডিকো’র স্মার্ট প্রি-পেমেন্ট মিটারিং প্রকল্পের পরিচালক প্রকৌশলী মোহাম্মদ শহিদুল ইসলাম, মাগুরা মেডিকেল কলেজের অধ্যক্ষ রতন কুমার সাহা, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, মাগুরা বিদ্যুৎ সরবরাহ ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী মঞ্জুরুল ইসলাম ও মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান প্রমুখ।