মাগুরা শ্রীপুরে এনজিও ও দাদনের সুদের টাকা শোধ করতে না পেরে গৃহবধূর আত্মহত্যা ।

Loading

আশরাফ হোসেন পল্টু,মাগুরা প্রতিনিধি ঃ মাগুরার শ্রীপুর উপজেলার হরিন্দী মালোপাড়া রিনা রানী বিশ্বাস(৪৮) নামের এক গৃহবধূ এনজিও’র কিস্তি ও দাদনের সুদের টাকা পরিশোধ করতে না পেরে বিষপানে আত্মহত্যা করেছে ।

পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার হরিন্দী গ্রামের মালোপাড়ার হতদরিদ্র সরজিৎ কুমার বিশ্বাসের স্ত্রী রিনা রানী বিশ্বাস সাংসারিক অনটন ও স্বামীর ব্যবসায়ীক কাজের প্রয়োজনে দীর্ঘদিন ধরে বিভিন্ন এনজিও থেকে ঋনের কিস্তির টাকা উত্তোলন করে আসছিল । একপর্যায়ে স্বামীর মৎস্য ব্যবসায়ে লোকসান ও সাংসারিক অনটনে এনজিও’র টাকা খরচ করায় দায়গ্রস্থ হয়ে পড়ে ।

পরবতীর্তে এনজিও’র ঋনের কিস্তি টাকা শোধ করার জন্য এলাকার প্রভাবশালী দাদন ব্যবসায়ীদের নিকট থেকে চড়া সুদে দাদনের টাকা গ্রহন করে। প্রথম অবস্থায় সুদের টাকার কিস্তি ভালভাবে পরিশোধ করলেও ঋনের বোঝা থেকেই যায় । এভাবে এনজিও এবং দাদনের সুদের টাকা শোধ করতে বসত-ভিটার অধিকাংশ জমিও বিক্রি হয়ে যায় । অবশিষ্ট থাকে শুধুমাত্র মাথার গোজার মত তিল পরিমান জায়গা ।

শেষ পর্যন্ত সিদ্ধান্ত নেয় মাথার গোজার জমি টুকুন বিক্রি করে ঋনের টাকা শোধ করবে নইলে বিষপানে আত্মহত্যা করবে । বিষয়টি প্রতিবেশীদের কাছে সে আগে থেকেই জানিয়ে দিয়েছিল । এবিষয়টি মাথায় নিয়েই গৃহবধূ রিনা রানী বিশ্বাস গত বুধবার গভীর রাতে বিষপান করে । বিষপানে সে মারাত্বক অসুস্থ্য হয়ে পড়লে সঙ্গে সঙ্গে ঔইরাতেই মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয় । এখানে তার অবস্থার আরোও অবনতি ঘটলে বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় ।

চিকিৎসারত অবস্থায় আজ শনিবার বিকেলে সে মৃত্যু বরণ করে। এঘটনায় এলাকায় চরম শোকের ছায়া নেমে এসেছে ।