মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে “স্বপ্নডানা পরিবারের” বৃক্ষরোপণ কর্মসূচী।

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন(ধামরাই প্রতিনিধি) দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবী সংগঠন “স্বপ্নডানা পরিবার” বৃক্ষরোপণ কর্মসূচী ২০১৯ পালন করেছে। আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) ধামরাই পৌরসভার প্রাণকেন্দ্রে অবস্থিত আব্দুস সোবহান মডেল হাইস্কুল এর ছাত্রছাত্রীদের মাঝে ফলজ, বনজ ও ঔষধি (তিন ধরণের) প্রায় ১২০০ শতাধিক গাছ বিতরণ করা হয়।

ধামরাই পৌর আওয়ামীলীগের সভাপতি ও ধামরাই পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন সিরাজ, ধামরাই উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল আলম রকেট, ঢাকা জেলা আওয়ামীলীগের উপদেষ্টা শফিক আনোয়ার গুলশান, পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী, আব্দুর রহমান বাবুল, বিশিষ্ট ব্যবসায়ী মোকছেদ আলী, ধামরাই উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সারোয়ার মাহবুব তুষার,বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সেলিনা রহমান, বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকাবৃন্দ এবং বিদ্যালয়ের ছাত্রছাত্রীবৃন্দপৌর মেয়র গোলাম কবির তাঁর বক্তব্যে বলেন, আমরা আমাদের প্রয়োজনে গাছ কেটে ফেলছি তাই বৃক্ষরোপণের মাধ্যমে আমাদের ক্ষতিপূরণ করতে হবে।

তিনি ঘোষনা দেন যাদের বাসার ছাদে এবং বাড়ির ফাঁকা জমিতে পর্যাপ্ত গাছ থাকবে তাদের পৌর কর অর্ধেক করা হবে।প্রধান অতিথির বক্তব্যে সাংসদ বেনজীর আহমদ বলেন, দেশে বনায়ন সৃষ্টির লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে। সরকারের সাথে সাথে স্বপ্নডানা পরিবারের বনায়ন সৃষ্টির কাজকে স্বাগত জানাই। আগামী প্রজন্মের জন্য একটা সুন্দর ও বাসযোগ্য পরিবেশ তৈরি করতে হলে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই।

তিনি সর্বস্তরের মানুষকে অধিক হারে বৃক্ষরোপণের আহ্বান জানান।”স্বপ্নডানা” পরিবারের আহ্বায়ক মোহাম্মদ শাহরিয়ার রানা বলেন, একটি দেশের আয়তনের ২৫ ভাগ বনভূমি থাকা প্রয়োজন কিন্তু আমাদের রয়েছে মাত্র ১৩ ভাগ (বেসরকারি হিসেব অনুযায়ী)যা আমাদের দেশের জন্য হুমকি স্বরুপ।

তাই বনায়ন সৃষ্টির লক্ষ্যে সরকারের পাশাপাশি আমাদের সকলকে সচেতন হতে হবে।