রাজনীতিতে দুঃসময়য়ের পরিক্ষিত ছাত্রলীগ নেতাদের এগিয়ে আসতে হবে- পলাশ

ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী যুবলীগের সহ-সভাপতি ,সাবেক ছাত্রলীগ নেতা মোহাম্মদ মাহবুবুর রহমান পলাশ বলেছেন , রাজনীতিতে দুঃসময়য়ের পরিক্ষিত সাবেক ছাত্রলীগ নেতাদের এগিয়ে আসতে হবে, অভিমান ভুলে দেশ-ও দলের স্বার্থে , রাষ্ট্রনায়ক শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে রাজনীতিতে সাবেক ছাত্রলীগ নেতাদের সক্রিয় ভূমিকা রাখতে হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত ও ২১ শে আগস্ট গ্রেনেড হামলায় নিহতের স্মরণে মুন্সীগঞ্জের সিরাজদিখানে সাবেক ছাত্রলীগ ফোরাম আয়োজিত দোয়া ও আলোচনা সভা তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন বর্তমান রাজনৈতিক পেক্ষাপটে হাইব্রিডদের ভীড়ে দুঃসময়ের পরিক্ষিত নেতাকর্মীদের খুজে পাওয়া মুশকিল।

তিনি তার বক্তব্যে আওয়ামীলীগ নেতাদের প্রতি আহবান জানিয়ে আর বলেন আগামীতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কমিটি গঠনের সময় সাবেক ছাত্রলীগ নেতাকর্মীদের মূল্যায়ন করবেন। কারণ অতীত ইতিহাস সাক্ষী ১৯৭৫ পরবর্তী ও ২০০১ পূর্ববতী নেতা কর্মীরাই আওয়ামী লীগের প্রান। লড়াই সংগ্রামে আজকের সাবেক ছাত্রলীগ নেতাকর্মীদের ভুমিকা ছিলো সবচেয়ে বেশি। তাই তাদেরকে সংগঠনের দায়িত্ব দিলে দল শক্তিশালী হবে।

শনিবার ২১ আগস্ট বিকালে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার সিরাজদিখান বাজার সমবায় সুপার মার্কেটে সাবেক ছাত্রলীগ ফোরামের নিজস্ব কার্যালয় আঙিনায় আলোচনা সভায় সাবেক ছাত্রলীগ ফোরামের সভাপতি জাহাঙ্গীর হাসান জনির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন মৃধার সঞ্চালনায় উপস্থিত ছিলেন এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম সোহরাব হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাফেজ ফজলু, উপজেলা সাবেক ছাত্রলীগ ফোরামের সহ-সভাপতি মো. ইকবাল হোসেন চোকদার, জাহাঙ্গীর আলম, সুবীর চক্রবর্তী, মো.আক্তার হোসেন মেট্রো, শেখ মনির হোসেন মিলন, মো. মাহবুবুর রহমান পলাশ, কমল কৃষ্ণ পাল, মঈনুল হাসান নাহিদ, যুগ্ম -সাধারণ সম্পাদক রাকিবুল হাসান, সাংগঠনিক সম্পাদক হামিদ উল্যাহ বাহার বাবু, মোয়াজ্জেম হোসেন, হারুনুর রশিদ সুমন, আলমগীর বাউল, জি এম শাহ আলম, দপ্তর সম্পাদক জয়ন্ত ঘোষ, সহ-দপ্তর সম্পাদক জাহাঙ্গীর বাদশা, প্রচার সম্পাদক মো. রাসেল শেখ, সহ-প্রচার সম্পাদক নাসির আকন্দ, অর্থ সম্পাদক আলী আহমদ হাওলাদার, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক সুব্রত রনক, তথ্য যোগাযোগ প্রযুক্তি সম্পাদক আহসানুল ইসলাম আমিন, মুক্তিযুদ্ধ গবেষণা বিষয়ক সম্পাদক রেজাউল করিম রাজ, সহ ক্রীড়া বিষয়ক সম্পাদক বিকাশ ব্যানার্জি, কৃষি বিষয়ক সম্পাদক মো. জাহিদুল হক, মো. মোক্তার হোসেন মাস্টার, শেখ তাজুল ইসলাম পিন্টু, হাজী দ্বীন মো. লালু প্রমূখ।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্ট ও ২১ আগস্ট শাহাদাত বরণকারী শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।