রানীশংকৈলে গম ক্রয়ের জন্য লটারির মাধ্যমে কৃষক বাছাই

Loading

হুমায়ুন কবির রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে ২১ এপ্রিল বুধবার সকালে উপজেলা হলরুমে সরকারি ভাবে সরাসরি কৃষকদের কাছ থেকে ন্যায্যমূল্যে খাদ্য শস্য গম সংগ্রহ করার লক্ষ্যে উন্মুক্ত লটারির মাধ্যমে ১৮ হাজার ৮ শত ১২ জন কৃষকের মধ্যে ৩ হাজার ২ শত ৬৫ জন কৃষককে নির্বাচিত করা হয়।

জানা গেছে চলতি মৌসুমে ৩ হাজার ২ শত ৬৫ মেট্রিক টন গম সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত গম সরাসরি কৃষকের কাছ থেকে সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন খাদ্য অধিদপ্তর ।

প্রতি কেজি গম ২৮ টাকা কেজি দরে গমের মূল্য নির্ধারন করা হয়েছে। ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ”র সভাপতিত্বে লটারি কার্যক্রমে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি প্রীতম সাহা , কৃষি কর্মকর্তা কৃষিবিদ সঞ্জয় দেবনাথ , উপজেলা খাদ্য কর্মকর্তা নিখিল চন্দ্র রায়,মহিলা বিষয়ক কর্মকর্তা আবিদা সুলতানা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্যামুয়ে়ল মার্ডী ।

এছাড়াও উপ-খাদ্য পরিদর্শক কর্মকর্তা নবাব আলী,
প্রেস ক্লাব পুরাতন সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম শিল্পী, প্রেসক্লাব যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির , তহসিলদার জাহিরুল ইসলাম ,ইউপি চেয়ারম্যান এনামুল হক,আঃরউফ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন ।
প্রসঙ্গত: আগামী ২২ এপ্রিল বৃহস্পতিবার সরাসরি কৃষকদের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে গম সংগ্রহ কার্যক্রম শুরু করা হবে ।