রোজিনার নিঃশর্ত মুক্তির দাবিতে সাংবাদিকেরা অনড়

Loading

নিজস্ব প্রতিবেদক : প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে সাংবাদিকেরা অবিচল রয়েছেন।

বৃহস্পতিবার (২০ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের আয়োজনে প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ এ কথা বলেন। সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ রোজিনাকে নিঃশর্ত মুক্তি না দেয়া পর্যন্ত অবস্থান ও প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রাখবেন বলে জানান।

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে প্রেস ক্লাব প্রাঙ্গণে রোজিনার মুক্তির দাবিতে ঢাকা সাংবাদিক ইউনিয়নের প্রতিবাদ সমাবেশে নিজ নিজ ব্যানারে অন্যান্য সাংবাদিক সংগঠনও অংশ নেয়।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে বেলা ২টা ১০ মিনিট পর্যন্ত চলা এ সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা, সাংবাদিক নেতা সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু প্রমুখ।

নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিক রোজিনার মুক্তি দাবি করে বলেন, সচিবালয়ে রোজিনার সঙ্গে যারা খারাপ ব্যবহার করেছেন, তদন্ত সাপেক্ষ তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে হবে। একইসঙ্গে সাংবাদিকদের সুরক্ষা আইন প্রণয়নের দাবি করেন।

গত সোমবার (১৭ মে) সচিবালয়ে ৫ ঘণ্টা আটকে রেখে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে চুরির অভিযোগ এবং রাষ্ট্রীয় গোপন নথি সরানো ও অনুমতি না নিয়ে ছবি তোলার অভিযোগে মামলা করেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন উপসচিব। সেই মামলায় রাতে শাহবাগ থানা পুলিশ তাকে আটক করে মঙ্গলবার (১৮ মে) সকাল ৮টার দিকে আদালতে নেয়।

পুলিশের রিমান্ড ও জামিন নামঞ্জুর করে আদালত ঐদিনই তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আজ দুপুর ১২টা ৫০ মিনিটে একটি ভার্চুয়াল আদালতে রোজিনার জামিন শুনানি শুরু হয়ে বেলা ২টায় শেষ হয়।

শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ জানিয়েছেন, সংশ্লিষ্ট ডকুমেন্ট যাচাই-বাছাই করে আজকের দিনের শেষভাগে তিনি আদেশ দেবেন।