শ্রীপুরে গৃহহীনদের মাঝে দুর্যোগ সহনশীল স্বপ্নের বাসগৃহের চাবি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর ।

Loading

আশরাফ হোসেন পল্টু,মাগুরা প্রতিনিধি :মাগুরায় গৃহহীনদের মাঝে দুর্যোগ সহনশীল বসতবাড়ি গড়ে দিচ্ছেন সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। জেলার শ্রীপুর উপজেলার চলতি অর্থবছরের টিআর ও কাবিটা প্রকল্পের আওতায় ৮টি ইউনিয়নে ৯১টি পরিবারের জন্য ৯১টি বাসগৃহ নির্মাণ করা হয়েছে। প্রতি ঘরে ২ লাখ ৫৮ হাজার ৫০০ শত টাকা ব্যয়ে দু’রুম বিশিষ্ট থাকার ঘর, একটি রান্না ঘর, একটি টয়লেটসহ অন্যান্য সুবিধা রয়েছে বলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কহিনুর জাহান জানান।

সম্প্রতি মাগুরা জেলার নবাগত জেলা প্রশাসক ড. আশরাফুল আলম উপজেলার শ্রীপুর সদর ইউনিয়নের শ্রীপুর গ্রামের দুঃস্থ,অসহায়, হতদরিদ্র বাসিন্দা তাইজেল বিশ্বাস এর নামে বরাদ্ধকৃত দুর্যোগ সহনশীল বাসগৃহের চাবি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেরা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবীর,শ্রীপুর থানার অফিসার ইনচার্জ মাহাবুবুর রহমান, শ্রীপুর সদর ইউ,পি চেয়ারম্যান মোঃ মশিয়ার রহমান,শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি মুসাফির নজরুল,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কোহিনুর জাহানসহ বিভিন্ন স্তরের সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও নির্বাচিত জনপ্রতিনিধিগণ।

শ্রীপুর সদর ইউনিয়নের শ্রীপুর গ্রামের সুবিধাভোগি তাইজুল ইসলাম জানান, তিনি জীবনে হয়তবা এতো সুন্দর একটি ঘর নিজের সামর্থে তৈরী করে বসবাস করা আদৌও সম্ভব হত কি-না জানি না । তবে প্রধানমন্ত্রীর অনুদানটি শ্রীপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মসিয়ার রহমানের সহযোগিতায় ঘরটি পেয়ে আমি কৃতার্থ হয়েছি ।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবীর বলেন, ‘এ বাসগৃহগুলোর কাজ যাতে সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন হয় এবং সুবিধাভোগিরা যাতে কোন প্রকার ক্ষতিগ্রস্ত না হয় সে বিষয়ে সার্বক্ষণিক তদারকি করে ঘরের কাজ সমাধান করা হচ্ছে’।

এ বিষয়ে মাগুরার জেলা প্রশাসক ড. আশরাফুল আলম জানান, মাননীয় প্রধানমন্ত্রীর এ উদ্যোগ সত্যিই প্রসংশনীয়। এ বাসগৃহগুলো অনেক সুন্দর হয়েছে। গৃহহীনদের কাছে এটা স্বপ্নের মতো মনে হলেও আসলে এটি একটি সরকারের বাস্তবধর্মী পদক্ষেপ। তবে অদূর ভবিষ্যতে এ কর্মসূচি অব্যাহত থাকবে।