সাভারে আওয়ামী লীগের নেতা সহ ৫ জনের বিরুদ্ধে বন বিভাগের মামলা

Loading

বিপ্লব,সাভারঃ সাভারে ভুয়া দলিলের মাধ্যমে সরকারি জমি একটি আবাসন প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে মোটা অঙ্কর অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে আওয়ামী লীগের নেতা সহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বন বিভাগ।

মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডিকে।

আসামিরা হচ্ছেন,বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আঃ হালিম(৬৩), তার ভাই আব্দুল মালেক(৭৪), ভাতিজা মোঃ মোক্তার হোসেন(৪৪), সহযোগী মোঃ কবির হোসেন হাওলাদার(৬৯) ও আবাসন প্রতিষ্ঠান গেøারিয়াস ল্যান্ডস এন্ড ডেভেলপমেন্ট লিঃ এর মালিক এ কে এম মজিবুল হক (৭৫)।

মামলা দায়েরের পর পর সিআইডি রোববার রাতে আসামি আওয়ামী লীগ নেতার ভাতিজা মোক্তার হোসেন (৪৪) কে গ্রেপ্তারের পর লাপাত্তা হন ওই আওয়ামী লীগ নেতাসহ অপর আসামিরা।

ঢাকা বন বিভাগের কালিয়াকৈর রেঞ্জের বাড়ইপাড়া বিটের ফরেস্টার মোঃ শহীদুল আলম জানান, বন বিভাগের বিক্রি করে দেওয়ার জমির মূল্য দেড়শ কোটি টাকার উপরে।

সাভারের বিরুলিয়া এলাকায় বন বিভাগের সরকারি প্রায় ২ একর জমি ভুয়া দলিল বানিয়ে আবাসন প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে দেন বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আঃ হালিম ও তার সহযোগীরা।

সাভার সাব-বন বিটের আওতাভুক্ত কমলাপুর মৌজার সিএস ও এস এ ২২৩,২৫৩ এবং আরএস ৬৪৪, ৬৪৬,৬৪২ ও ৬৪৩ নং দাগের অন্যন্য সম্পত্তি সহ ১.৮২ একর জমির মালিক ও ভোগ দখলকারী ঢাকা বন বিভাগ।

কিন্তু বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদ্য গঠিত কমিটির সভাপতি আব্দুল হালিম সহ তার সহযোগীরা এই সরকারি সম্পত্তি আত্মসাৎ করার উদ্দেশ্যে ভুয়া দলিল সৃষ্টি করে সাভার সাব রেজিস্ট্রি অফিসে উপস্থাপন করে আম-মোক্তার নামা দলিল সম্পাদন করে তা ঢাকার গেøারিয়াস ল্যান্ডস এন্ড ডেভেলপমেন্ট লিঃ এর নিকট বিক্রি করে।

সাভার মডেল থানার বিরুলিয়া ফাড়ির ইনচার্জ আব্দুল কুদ্দুস বলেন, সিআইডির পক্ষ আসামিদের গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে। একজন ধরা পড়ার পর অন্যরা এখন গা ঢাকা দিয়েছে। স্থানীয় সরকারী জমি বিক্রি কারী আওয়ামী লীগ নেতা আব্দুল হালিমের কঠোর শাস্তি দাবি করেছেন।