সাভারে দৈনিক কালবেলার প্রথম বর্ষপূর্তি উদযাপন

Loading

স্টাফ রিপোর্টার: গ্রহণযোগ্য, বাস্তববাদী, নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে পাঠকদের হৃদয় জয় করে তাদের আস্থা ও ভালোবাসায় নবযাত্রার এক বছর পার করল দেশের শীর্ষ ও জনপ্রিয় পত্রিকা দৈনিক কালবেলা।

সোমবার (১৬ অক্টোবর) দুপুরে সাভার উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে এই বর্ষপূতি পালিত হয়েছে।

দৈনিক কালবেলার সাভার প্রতিনিধি হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাক্তার এনামুর রহমান।

এসময় ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, সাংবাদিক ভাইয়েরা রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে নানা প্রতিকুলতার মাঝে সংবাদ সংগ্রহ করে সেই সংবাদ প্রকাশ করে। এরপর সেটি সরকারের গোচরে আসে এবং সরকার রেসপন্স করে। সেই সংবাদ অনুযায়ী রাষ্ট্র পরিচালনার অনেক ব্যবস্থা নেয়া হয়। সে জন্য আমি সারা বাংলাদেশের সকল সাংবাদিকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমি সব সময় আমার প্রেস ব্রিফিং গুলোতে সাংবাদিক ভাইদের স্যালুট জানাই কারন তারা সংবাদ দেয় বলেই দুর্যোগ ব্যবস্থাপনায় ও দুর্যোগ মোকাবেলায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারি তা না হলে  আমাদের পক্ষে প্রত্যন্ত অঞ্চলের অনেক খবর সংগ্রহ করা কোনদিনই সম্ভব হতো না। সেজন্য সাংবাদিকতা একটি অতি গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় পেশা একটি রাষ্ট্রের উন্নয়ন ও অগ্রযাত্রার জন্য।

তিনি আরো বলেন, কালবেলা তেমনি একটি পত্রিকা যেটির সম্পাদক আবেদ খান একজন সৃজনশীল এবং অত্যান্ত মেধাবী একজন সাংবাদিক। এ পত্রিকাটি মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার পক্ষের একটি সংবাদ মাধ্যম এবং অতি অল্প সময়ের মধ্যেই পত্রিকাটি সকল শ্রেণীর পাঠক মহলে জনপ্রিয়তা অর্জন করেছে।

আমি পত্রিকাটির সাফল্য কামনা করছি।

দৈনিক কালবেলা পত্রিকার সাভার উপজেলা প্রতিনিধি হুমায়ুন কবিরের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরো ছিলেন, সহকারী ভূমি কমিশনার এস এম রাসেল ইসলাম নূর, সাভার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য, সাভার মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা ও এন টিভির স্পেশাল করস্পন্ডেন্ট জাহিদুর রহমান, সাভার টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সভাপতি নিউজ টোয়েন্টিফোরের নাজমুল হুদা, সাধারণ সম্পাদক আরটিভির জিয়াউর রহমান, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার শামসুজ্জামান, গ্লোবাল টেলিভিশনের তোফায়েল হোসেন তোফাসানী, দিপ্ত টিভির এম এ হালিম,বৈশাখী টিভির আব্দুল হালিম, এটিএন বাংলার শেখ বাশার, একুশে টিভির কামরুজ্জামান, মাছরাঙা টিভির সৈয়দ হাসিব, এশিয়ান টেলিভিশনের সাভার প্রতিনিধি ওমর ফারুক, একাত্তর বাংলা টেলিভিশনের স্টাফ রিপোর্টার ও জাতীয় দৈনিক গণকণ্ঠের আবুল কালাম আজাদ, সময়ের আলোর দেওয়ান ইমন, ঢাকা মেইলের আহমাদ সোহান সিরাজী, ধামরাই রিপোর্টার্স ক্লাবের আহ্বায়ক আরিফুর রহমান সাব্বির, বাংলানিউজের স্টাফ রিপোর্টার সাগর ফরাজী, আজকের বসুন্ধরার আবদুস সালাম রুবেল, দেশ রুপান্তরের ওমর ফারুক, এশিয়ান এইজের কাজী বিপ্লব, ডেইলী ট্রাইবুনালের এস আর জয়, এশিয়ান টিভির সবুজ আহমেদ, গনকন্ঠের শাহিন আহমেদ, বিজনেস স্ট্যান্ডার্ডের নোমান মাহমুদ, ই নিউজের নেছার আহমেদ, আমার সংবাদের হাচান ভুইয়া, ইন্ডিয়ান এক্সপ্রেস ও দৈনিক নতুন  দিগন্তের বিশেষ প্রতিনিধি সিফাত মাহমুদ ফাহিম,ও সাভার পৌর কাউন্সিলর আব্দুর রহমান, সাংবাদিক আল মামুন,সাভার পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়াসিম আক্তার বাবুসহ সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের প্রায় শতাধিক গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিগণ।

আলোচনা পর্বের শেষে কেক কাটার মধ্য দিয়ে দৈনিক কালবেলা পত্রিকার ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।