সাভারে ভূমিহীন গৃহহীন পরিবারকে জমি সহ গৃহ হস্তান্তর কার্যক্রম উপলক্ষে সাংবাদিক সম্মেলন

Loading

স্টাফ রিপোর্টার: মুজিববর্ষে ” বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না ” মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে র আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার।

প্রধানমন্ত্রীর শেখ হাসিনা কর্তৃক মুজিববর্ষ উপলক্ষে ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে সাভারে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে সাভার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলন করেন নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম।

এ সময় লিখিত বক্তব্যে তিনি বলেন, সাভার উপজেলায় ৩য় পর্যায়ে ৭৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের জন্য বরাদ্দ পাওয়া গিয়েছে।

এবারের বরাদ্দের মধ্যে তেঁতুলঝোড়া ইউনিয়নের কান্দিবৈলারপুর মৌজায় ৮৬ শতক জমিতে ৪৩ টি, বিরুলিয়া ইউনিয়নের সাদুল্লাপুর গ্রামে ১টি এবং সাভার সদর ইউনিয়নের খঞ্জনকাঠি মৌজায় ৬২ শতক জমিতে মোট ৩১ টি পরিবারকে অর্থাৎ সাভার উপজেলায় মোট ৭৫ টি পরিবারকে প্রধানমন্ত্রী ঘর হস্তান্তর করবেন।

এসব গৃহে থাকবে দুইটি শয়নকক্ষ, বারান্দা, রান্নাঘর ও শৌচাগার।
এসময় সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম আরো বলেন, ‘‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর ঘোষনা বাস্তবায়নের লক্ষ্যে ২শতাংশ জমি বন্দোবস্ত প্রদান পূর্বক ভূমিহীন

ও গৃহহীন পরিবারের পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে ২১ জুলাই বৃহস্পতিবার সকাল ১১ টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ৩য় পর্যায়ের ২য় ধাপে ২৬হাজার ২২৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, তালিকা ভিত্তিক আবেদনকারীগণের প্রত্যেকের আলাদা সাক্ষাৎকার গ্রহণ ও সরেজমিন পরিদর্শণের মাধ্যমে যথাযথ উপকারভোগী বাছাই ও তাদের জন্য বন্দোবস্তকৃত ঘরে বসবাসের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

তিনি আরো বলেন, সহকারী কমিশনার ( ভূমি) এর কার্যালয়ের তৎপরতায় উদ্ধারকৃত ১৫০ শতাংশ খাস জমির বর্তমান গড় বাজার মূল্য আনুমানিক প্রায় ১৬ কোটি ৪ লক্ষ টাকা।

পরিশেষে নির্বাহী কর্মকর্তা মহৎ এই উদ্যোগের যাত্রায় সকল অংশীজনকে সাভার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানান।

সংবাদ সম্মেলনে এসময় আরো উপস্থিত ছিলেন, সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাহিদুর রহমান, সাভার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিল্লুর রহমান রাশেদসহ সাংবাদিকবৃন্দ।