আটক ব্যক্তি ভিডিও বক্তব্য দেয়ার পরও নিজেকে বাঁচাতে এবার কামালের বেনাপোল পোর্ট থানায় জিডি দায়ের

Loading

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধিঃ বেনাপোলে পাসপোর্টযাত্রীর কাছ থেকে টাকা ছিনতাইয়ের অভিযোগে ভূয়া ফটো সাংবাদিক আকাশ খানঁকে বিজিবি কর্তৃক আটক করার পর ২৪ ঘন্টার মধ্যে নিজের দোষ ঢাকতে ও পত্র-পত্রিকায় সহ টিভি চ্যানেলে চাকুরী বাঁচাতে এবং বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের জেরে বেনাপোল পোর্ট থানায় সাধারণ ডাইরী (জিডি) করেছেন দৈনিক যুগান্তর,দৈনিক নওয়াপাড়া ও আর টিভির বেনাপোল প্রতিনিধি বিতর্কিত সাংবাদিক কামাল হোসেন।বেনাপোল পোর্ট থানা জিডি নং-২২৩, ১০,১২,২০১৯ইং। পরে জিডির একটি কপি সামাজিক যোগাযোগ মাধ্যম ভাইরাল করা হয়।

কামাল হোসেন জিডিতে উল্লেখ করেন, আমি দৈনিক যুগান্তর, নওয়াপাড়া,আরটিভি বেনাপোল প্রতিনিধি অতি সুনামের সহিত সাংবাদিকতা করছি এতে ঈর্ষান্বিত হয়ে একটি কুচক্রী মহল আমার নাম ব্যবহার করে ও আমার পত্রিকার আইডি কার্ড কপি তৈরি করে বিভিন্ন অপকর্মে লিপ্ত হচ্ছে প্রতিনিয়ত জনসাধারণের কাছে হেয় প্রতিপন্ন হচ্ছে ভবিষ্যতে বড় ধরনের ক্ষতির আশঙ্কা করছি এমত অবস্থায় বিষয়টি থানায় সাধারণ ডায়েরি বন্ধ করার আবেদন করছি।

এ ব্যাপারে কামাল হোসেনের সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, সাক্ষাতে কথা হবে বললেও পরে তিনি আমাদেরকে বলেন আমার কাছে রেকর্ডিং আছে আমার ভাগ্নে আকাশ আমাকে বলেছে আমি তাকে কার্ড করে দেইনি, তাকে প্রশ্ন করা হয় যে ,আপনাকে তো আকাশ মামা বলে ডেকেছে, আমার মামা আমাকে দৈনিক নওয়াপাড়া ফটোসাংবাদিক এর কার্ড করে দিয়েছে ,আবার আপনিও বলছেন আপনাকে বলেছে মামা বলে সম্মোধন করে বলেছে আপনি আমাকে কার্ড করে দেননি। তাকে প্রশ্ন করা হয় তাহলে বিজিবির সামনে আপনার নাম কেন বললো ,আর পরে আপনি একাকী রেকর্ড করেছেন যে আকাশ আপনাকে বলেছে কামাল মামা আমার কোন কার্ড করে দেয়নি, আপনি নিজেই তো স্বীকার করলেন যে আপনাকে মামা বলে ডেকেছে। কামাল হোসেনকে প্রশ্ন করা হয় যে আপনি তো চেকপোষ্টে গিয়ে ছিলেন আকাশ খাঁকে ছাড়াতে, তবে এখন কেন অস্বীকার করছেন যে আপনি তাকে চিনেন না। পরে সে রাগান্বিত হয়ে বলেন ,যেসকল সাংবাদিক চেকপোষ্টে গিয়েছিল তাদের কি কোন আইডেন্টি আছে ?কোন চ্যানেলের গ্রাউন্ড আছে? তখন তাকে প্রশ্ন করা হয় যে, সময় টিভির কি কোন গ্রাউন্ড নাই?এই কথা বলার পরে কামাল হোসেন ফোন কেটে দেন।

উল্লেখ্য: বেনাপোল সীমান্ত থেকে পাসপোর্ট যাত্রীর নিকট থেকে ১২০০০ বারো হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগে আকাশ খাঁ নামের এক ফটো সাংবাদিককে আটক করেছে বর্ডার গার্ড বি,জি,বি সদস্যরা। দৈনিক নওয়াপাড়া পত্রিকার কার্ড তৈরী করে দিয়েছেন আর টিভি ও যুগান্তর পত্রিকার বেনাপোল প্রতিনিধি কামাল হোসেন।
গত ১০/১২/১৯ মঙ্গলবার বেলা ১২ টার সময় বেনাপোল চেকপোস্ট সংলগ্ন এলাকাই ঘটনাটি ঘটে। পাসপোর্ট যাত্রী দেবদূত দেবনাথ সাতক্ষীরা জেলার আশাশনি উপজেলার বুধহাটা গ্রামের নিমাই দেবনাথের ছেলে। এর নিকট থেকে টাকা ছিনতাই করেন আকাশ খাঁ।

আটককৃত আকাশ খা বেনাপোল পোর্টথানা তালশারি গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে এবং দৈনিক নওয়াপাড়া পত্রিকার বেনাপোলের ফটো সাংবাদিক এবং যুগান্তর পত্রিকার বেনাপোল প্রতিনিধি মোঃ কামাল হোসেনের একজন নিজস্ব কার্ডধারি হকারও ব্যাক্তিগত লোক।