সাংবাদিক লাঞ্ছিতের অভিযোগে পুলিশের এসআইসহ তিন কনস্টেবল সাময়িক বরখাস্ত

Loading

রেখা মনি রংপুর : রংপুরে রাস্তায় গাড়ি আটকিয়ে পুলিশের চাঁদাবাজির ছবি তুলতে গিয়ে একাত্তর টিভির ক্যামেরাম্যান ও রিপোর্টারকে পুলিশ কর্তৃক মারধরের অভিযোগ উঠেছে। সোমবার (২৪ জুন) বিকেলে নগরীর গঙ্গাচড়া উপজেলা ডিগ্রি কলেজের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এক এসআইসহ তিন কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করেছে পুলিশ। বিষয়টি প্রতিবেদককে নিশ্চিত করেছেন গঙ্গাচড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান।

একাত্তর টিভির রংপুর ব্যুরো শাহ বায়েজিদ আহমেদ প্রতিবেদককে বলেন, সোমবার বিকেলে গঙ্গাচড়া উপজেলার গঙ্গাচড়া ডিগ্রি কলেজের সামনে গাড়ি আটকিয়ে চাঁদাবাজি করছিলো গঙ্গাচড়া থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল করিম ও আরও তিন পুলিশ কনস্টেবল। এ ঘটনার ভিডিও করতে গেলে ওই চার পুলিশ সদস্য একাত্তর টিভির ক্যামেরাম্যান শাহিন আলম ও রাফির উপর হামলা চালিয়ে মারধর করে তারা।

এ সময় একাত্তর টিভির রিপোর্টার শাহ বায়েজিদ আহমেদ বাধা দিলে তাকেও লাঞ্চিত করা হয়। এ সময় ক্যামেরা ছিনিয়ে নেওয়ারও চেস্টা করা হয়। পরে থানায় গিয়ে মৌখিক অভিযোগ দিলে ওই (এসআই) সহ আরও তিন কনস্টেবলকে ক্লোজড করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

এ বিষয়ে গঙ্গাচড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান প্রতিবেদককে বলেন, অভিযোগের প্রেক্ষিতে ওই চারজনকে ক্লোজড করে লাইনে সংযুক্ত করা হয়েছে। তদন্ত করে দোষী সাব্যস্ত হলে আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
দিকে সাংবাদিক লাঞ্চনার ঘটনায় ফুঁসে উঠেছে রংপুরের সাংবাদিক সমাজ।

এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে রংপুর প্রেসক্লাব, রংপুর রিপোর্টাস ক্লাব, রংপুর রিপোর্টার্স ইউনিটি, সিটি প্রেসক্লাব, বেরোবি সাংবাদিক সমিতি, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনসহ রংপুরের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

( সংবাদটি একুশ মিডিয়া ডট কম )