গুজবে কান দিবেন না,আইনশৃঙ্খলা বাহিনীর উপর আস্থা রাখুন,ধামরাই থানা ওসি দীপক চন্দ্র সাহা।

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন (ধামরাই প্রতনিধি) সম্প্রতি দেশে পদ্মা সেতু নির্মাণে মানুষে মাথা লাগবে এমন গুজবে নিরীহ মানুষ প্রাণ হারাচ্ছে, এতিম হচ্ছে আরেকটি শিশু, এমত অবস্থায়, সারাদেশে ব্যাপক আতঙ্ক বিরাজ করছে।

এবিষয়ে আইন শৃঙ্খলা বাহিনী ব্যাপক পরিস্বরে তদন্ত করে, এই সিদ্ধান্তে উপনিত হয়েছে, পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে এটি সম্পূর্ণভাবে গুজব।
পদ্মা সেতুতে শিশুর কাটা মাথা ও রক্ত লাগবে, এমন ইস্যুকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা সন্ধেহে অনেককে গনফিটুনি দিয়ে মেরে ফেলা হচ্ছে তাই ধামরাইয়ে বিভিন্ন এলাকায় যাতে এ ধরনের পরিস্থিতি সৃষ্টি না হয়, সে লক্ষে ঢাকা জেলা পুলিশের নির্দেশে ধামরাই থানার পক্ষ হতে বিভিন্ন প্রচারণামূলক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
ধামরাইয়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানে টহল ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। স্কুল-কলেজ ছুটির পর শিক্ষার্থীদের অভিভাবকের মাধ্যমে প্রতিষ্ঠান ত্যাগের বিষয়টি শিক্ষক ও সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে কর্মকর্তা ও কর্মচারী কর্তৃক নিশ্চিত করণের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। আপনার কেউ গুজবে কান দিবেন না।
পদ্মা সেতু নির্মানে মানুষের মাথা লাগবে গুজবের বিরুদ্ধে জন সচেতনা তৈরীর জন্য ধামরাই থানা পুলিশের পক্ষ থেকে অফিসার ইনচার্জ দীপক চন্দ্রসাহার লিফলেট বিতরন ও বিভিন্ন স্কুলে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের মাঝে সচেতন মূলক বক্তব্য রাখেন।ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা,সম্প্রতি গুজবে কাউকে কান না দেওয়ার অনুরোধ জানিয়েছেন। তাই এ ধরনের গুজবে কান না দেওয়ার জন্য আহবান জানান তিনি।
তিনি আরো বলেন কোন মানুষকে সন্দেহ হলে থানায় সংবাদ দিবেন। আইন নিজের হাতে তুলে নিবেন না। নিলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে এবং ছেলে ধরা নিয়ে যদি কাউকে সন্দেহ হয়, তাহলে সঙ্গে সঙ্গে থানায় যোগাযোগ করবেন।
এবিষয়ে ধামরাই থানার অফিসার চন্দ্র ইনচার্জ(ওসি) দীপক সাহা জানান, সম্প্রতি পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে এমন ঘটনা গুলো কেন্দ্র করে দেশে যেসব অপৃতিকর ঘটনা ঘটেছে, এ ঘটনা গুলো শুধু মাত্র গুজব থেকে ঘটেছে, এর সাথে বাস্তবিক কোন মিল নেই।
তবে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি যারা এসব গুজব রটাচ্ছে তাদের সনাক্ত করে আইনের আওতায় আনার জন্য।প্রত্যেক এলাকায় কোনো অপরিচিত ব্যক্তির চলাফেরায় সন্দেহের সৃষ্টি হলে তাকে চ্যালেঞ্জ করার জন্য স্থানীয় থানা পুলিশের সহায়তা অথবা জাতীয় জরুরী সেবা ৯৯৯-এ কল করে জানানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।
সন্দেহ ভাজন কোন কিছু সর্ম্পকে অবহিত হলে আইন নিজের হাতে না তুলে পুলিশকে অবহিত করুন।তবে মানুষের মাঝে ব্যাপক ভিতি বিরাজ করছে, বিশেষকরে প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থী গার্ডিয়ানদের মধ্যে।