জাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ।

Loading

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বাংলাদেশ ছাত্রলীগ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগ পরিবারের উদ্যেগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার ( ২৯ আগস্ট) সন্ধ্যা ৭.৩০ ঘটিকার সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের কমনরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ- শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক শাহরুখ শাহরিয়ার সৌমিক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ জনাব ফরিদ আহমেদ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ জুয়েল রানা, সাংগঠনিক-সম্পাদক শামীম ওসমান গনি মোল্লা, সহ-সভাপতি মিজানুর রহমান, সহ-সভাপতি জহিরুল ইসলাম বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক আফফান হোসেন আপন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দীর্ঘদিনের কর্মী ইয়াছিন আহমেদ ও রনি আহমেদের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ওয়ার্ডেন মেহেদী ইকবাল, জাবি শাখা ছাত্রলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আলম শেখ, সহ-সম্পাদক মোঃ হাবিবুর রহমান লিটন, সহ-সম্পাদক তানজিলুল ইসলাম, সহ-সম্পাদক রাকিবুল হাসান শাওন, পাঠাগার বিষয়ক সম্পাদক মাহবুবুল হক রাফা সহ ছাত্রলীগের প্রায় দুই শতাধিক নেতাকর্মী , সাংবাদিক এবং সাধারণ শিক্ষার্থীরা।

প্রধান অতিথির ভাষণে বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ ফরিদ আহমেদ বলেন, “ রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার হয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যারা স্বাধীন বাংলাদেশকে মেনে নিতে পারেনি তারাই ১৫ আগস্ট এর ঘটনা ঘটিয়েছিল। আজও তারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। বঙ্গবন্ধু সবসময় সোনার বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখতেন। তাই আমাদের বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়ন করতে হবে। আমি আশা করি, বাংলাদেশ ছাত্রলীগ বঙ্গবন্ধুর অবদানকে ফুটিয়ে তুলবে এবং তাঁর স্বপ্নকে বাস্তবায়ন করবে।”
জাবি শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ জুয়েল রানা বলেন, “একটি কুচক্রী মহল ১৫ আগস্টে বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করেছিল । বঙ্গবন্ধু ও তার পরিবারের হত্যাকাণ্ডে জিয়া ও মোশ্তাক সহ অনেকে জড়িত ছিল। আজও তাদের প্রেতাত্মা স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, তাই আমাদের সকলকে সচেতন থাকতে হবে এবং বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে‌ কাজ করে যেতে হবে।”

জাবি শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক মোঃ হাবিবুর রহমান লিটন বলেন, “ আমাদের অত্যন্ত দু:খের বিষয় হচ্ছে যারা জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করেছে আজো তাদের বিচার হয়নি, তাই আমি দাবি করছি খুব শীঘ্রই হত্যাকারীদের আটক করে বিচারের আওতায় আনা হোক এবং এদের শাস্তি দেওয়া হোক।”

জাবি শাখা ছাত্রলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আলম শেখ বলেন, “ বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। যার অবদানে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছিলাম তাকেই হত্যা করেছিল কুচক্রী মহল। তাদের সে স্বপ্ন সফল কখনই সফল হবেনা ।”

শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক তানজিলুল ইসলাম বলেন,“ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যদের হত্যাকান্ডে জিয়াউর রহমানসহ অনেকের নামই এই নিষ্ঠুর হত্যাকান্ডের মাস্টারমাইন্ড হিসেবে চিহ্নিত হলেও আইনগত ভাবে তাদের কিছুই করা হয়নি।

তাই আজকের এই আলোচনা সভার মধ্য দিয়ে শুধু খুনি নয়, নেপথ্যের কুশিলবদের ও দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানাই। একটি বিশেষ কমিশন গঠন করে জাতির সামনে তাদের মুখোশ উন্মোচন করতে হবে। ।”