জাবিতে ২১ শে আগস্টের গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ ।

Loading

সাঈদ বিন ইসলাম জাবি প্রতিনিধি ঃ ২০০৪ সালের ২১শে আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ( জাবি ) ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (২১ শে আগস্ট) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ট্রান্সপোর্ট এলাকা থেকে বিক্ষোভ মিছিল শুরু হয় এবং তা শহীদ মিনার চত্বর হয়ে মহুয়া তলায় শেষ হয়।
উল্লেখ্য যে, বিক্ষোভ মিছিলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ( জাবি ) ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা সহ প্রায় দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পরে সংক্ষিপ্ত সমাবেশে জাবি ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, “তৎকালীন বিএনপি – জামায়াত জোট সরকারের মদদে ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী শান্তি সমাবেশে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তৃতার শেষ পর্যায়ে তাকে হত্যার উদ্দেশ্যে ওই সমাবেশে নারকীয় গ্রেনেড হামলা চালানো হয়।

ঐ হামলায় শেখ হাসিনাসহ আওয়ামী লীগের শীর্ষস্থানীয় কয়েকজন নেতা সেদিন অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। এছাড়াও আহত হন আরো ৪০০ দলীয় নেতা-কর্মী। আহতদের অনেকেই চিরতরে পঙ্গু হয়ে গেছেন। তাদের কেউ-কেউ আর স্বাভাবিক জীবন ফিরে পাননি।

তাই আমরা তীব্র দাবি জানাচ্ছি, ২১ শে আগস্ট গ্রেনেড হামলার প্রধান আসামি বিএনপির তারেক জিয়া, লুৎফর রহমান বাবর সহ অন্যান্য জড়িতদের দ্রুত রায় প্রদান করে ফাঁসি দিতে হবে।”