ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের উদ্যোগে দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ।

Loading

নিজস্ব প্রতিনিধি: ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের উদ্যোগে এবং আশুলিয়া থানা ছাত্রলীগের আয়োজনে সাভারের আশুলিয়ায় অসহায় ও দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।রবিবার (১৯ জানুয়ারি) দুপুরে আশুলিয়ার সোনিয়া মার্কেট এলাকায় এই অনুষ্ঠান সম্পন্ন হয়।ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম আরিফের সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খান। অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম।অনুষ্ঠানের শুরুতে বগুড়ার কৃতি সন্তান সদ্য প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নান এর স্মৃতির প্রতি সম্মান দেখিয়ে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।সাভার উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খান বলেন, বাংলাদেশে যখন কোনো ‘ক্রাইসিস’ তৈরী হয়, ছাত্রলীগ তাদের সর্বস্ব দিয়ে তা দূরীকরণে ঝাঁপিয়ে পড়ে। আজ সারা বাংলাদেশে সেটা উত্তর বঙ্গ বলেন কিংবা দক্ষিণ বঙ্গ বলেন- সব জায়গায় ছাত্রলীগ নিজেদের পকেটের টাকা দিয়ে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করছে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ছাত্রলীগ স্বশরীরে উপস্থিত হয়ে দুঃস্থদের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।

এসময় উপস্থিত ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আজকে আমরা যারা যুবলীগ, আওয়ামী লীগ এবং সংসদে নেতৃত্ব দিচ্ছি-সবাই কিন্তু এই ছাত্রলীগ থেকেই আজ তৈরী হয়েছি। এজন্য আমি চাইবো এই ছাত্রলীগ যাতে অত্যন্ত সুসংগঠিত হয় এবং ছাত্রলীগ ভাইয়েরা যাতে অস্ত্র ছেড়ে দিয়ে কলম ধরে এদেশকে আরও এগিয়ে নিয়ে যেতে পারে এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারে। শাহাদাৎ হোসেন খান এসময় আরও জানান, বাংলাদেশ ছাত্রলীগের বর্তমান দায়িত্ব যাদের হাতে রয়েছে তারা কিন্তু আমাদের জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন। আর সারাদেশের ছাত্রলীগকে সুসংগঠিত করতে হলে ভালো নেতৃত্বের দরকার যা বর্তমানে কেন্দ্রীয় নেতৃত্বে রয়েছে। আর এরই ধারাবাহিকতায় সারা দেশে ছাত্রলীগ সুসংগঠিত হচ্ছে।শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের উদ্বোধক ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম বলেন, আমাদের দেশে যখনই দুঃসময় তখনই ছাত্রলীগের প্রয়োজন হয়; কিন্তু যখন সুসময় আসে তখন আর ছাত্রলীগের কথা কেউ মনে রাখে না।

আজ এই শীতার্তদের প্রয়োজনে কিন্তু ছাত্রলীগ ঠিকই পাশে এসে দাঁড়িয়েছে।ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের এই চৌকস সভাপতি উপস্থিত গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্য করে বলেন, আপনারা ছাত্রলীগের ইতিবাচক দিকগুলো তুলে ধরবেন। ছাত্রলীগের বর্তমান কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে সাদামাটা ভাবে ছাত্রলীগের যে কর্মকান্ড চালু রেখেছেন সেই ধারা যেন আমরা আগামীতেও অব্যহত রাখতে পারি এবং ভালো নেতৃত্ব যাতে আসতে পারে সেটা আপনারা গণমাধ্যমকর্মীরা খেয়াল রাখবেন এবং আমাদেরকে পরামর্শ দিবেন। কিন্তু দয়া করে আমাদের ছোটখাট ভুলকে বেশী ‘নেগেটিভ’ করে তুলে ধরবেন না। বরং আমাদের ভুলগুলো দেখিয়ে দিয়ে আমাদেরকে শোধরানোর সুযোগ করে দিবেন।

উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে সাইদুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে একটি উন্নত রাষ্ট্র গঠনের জন্য সকলকে কাজ করতে হবে। সেজন্য অবশ্যই সুশিক্ষিত হতে হবে। আর সুশিক্ষিত হলেই আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন উন্নত বাংলাদেশ গড়া সম্ভব হবে।শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- ঢাকা জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সানাউল্লাহ সানা, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ নেতা শাহীন চৌধুরী দ্বীপ, তাইজুল ইসলাম সোহাগ, যুব মহিলা লীগ নেত্রী মনিকা হাসান আশুলিয়া থানা ছাত্রলীগ নেতা সবুজ, শামীম, সুজন, সেলিম, সানি, রাব্বি, সাব্বির, আকাশ, শাকিল প্রমূখসহ স্থানীয় ছাত্রলীগ নেতৃবৃন্দ।অনুষ্ঠানে প্রায় শতাধিক অসহায় ও দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।