ধামরাইয়ে বঙ্গবন্ধু কলেজ পুণরায় চালু করার প্রতিশ্রুতি ঢাকা জেলা (উত্তর) ছাত্রলীগ সভাপতির।

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন(ধামরাই প্রতিনিধি) ঢাকা জেলা ধামরাই উপজেলার রোয়াইল ইউনিয়নের বঙ্গবন্ধু কলেজটি পুণরায় চালুকরার উদ্যোগ গ্রহন করতে ঢাকা জেলা (উত্তর) ছাত্রলীগ সভাপতি- মোঃ সাইদুল ইসলাম রোয়াইল বঙ্গবন্ধু কলেজটি দেখতে পরিদর্শনে যান।
পরিদর্শনকালে ঢাকা জেলা উত্তরের ছাত্রলীগের নেতৃবৃন্দ ও ধামরাই উপজেলা ছাত্রলীগ এর নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।কলেজটি পরিদর্শনকালে ঢাকা জেলা উত্তর সভাপতি- সাইদুল ইসলাম কলেজটি পুণরায় চালু করার ব্যাপারে রোয়াইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমজাদ হোসেন ও ধামরাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল কালামের সাথে কথা বলেন।

একই সাথে স্থানীয় জনসাধারণের সাথে মতবিনিময় করে তাদের কাছে প্রতিশ্রুতি দেন বঙ্গবন্ধু কলেজ চলু করার।এ’ব্যাপারে ঢাকা জেলা উত্তর ছাএলীগ সভাপতি- সাইদুল ইসলাম গনমাধ্যমকে বলেন- এটি আমাদের দেশের রাজনীতির জন্য লজ্জাজনক বিষয় যে,জাতির জনকের নামে একটা শিক্ষা প্রতিষ্ঠান রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে বন্ধ হয়ে গেছে।

বি এন পি- জামায়াত জোট যে কতটা নীচু ও বিকারগ্রস্ত মানসিকতা নিয়ে রাজনীতি করে তা এ’ঘটনা থেকে স্পষ্ট বুঝা যায় তা না হলে শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে রাজনীতি করতো না।তিনি আরো বলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলেন জাতির জনক।
তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী। তিনি তো আওয়ামীলীগের একার না বরং তিনি সকল রাজনৈতিক দলের।তার জন্যই বাংলাদেশ। তার জন্যই স্বাধীন দেশে বসবাস করতে পারিতেছি।তিনি না জম্মালে তো বাংলাদেশের জম্মই হতো না। তাহলে তাকে নিয়ে কেন রাজনীতি করা হবে?
এ’ব্যাপারে রোয়াইল স্থানীয় জনসাধারণ বলেন- জাতির জনকের নামে স্হাপিত কলেজটি বন্ধ হয়ে যাওয়ার ফলে এখানকার শিক্ষার্থীদের অনেক কষ্ট করে অন্য জায়গায় গিয়ে লিখাপড়া করতে হচ্ছে।
ছেলেরা অন্য জায়গায় গিয়ে লিখা পড়া করলেও বন্ধ হয়ে গেছে মেয়েদের উচ্চ শিক্ষা গ্রহনের সুযোগ। তাই ভবিষ্যত প্রজম্মের কথা চিন্তা করে অবিলম্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র হস্ত হস্তক্ষেপে কলেজটির কার্যক্রম পুণরায় চালু করার দাবী জানান রোয়াইলবাসী।
এ’ব্যাপারে ধামরাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল কালাম বলেন- এক সময় ধামরাইয়ের রোয়াইল ইউনিয়নের বঙ্গবন্ধু কলেজ পরিচালনা করা হলেও এর কোন নিবন্ধন নেই তাই আমরা প্রতিষ্ঠানটির বিষয়ে পদক্ষেপ নিতে পারিনি।
তবে স্থানীয় গ্রামবাসী এবং রাজনৈতিক নেতৃবৃন্দ কলেজটি পুণরায় চালু করার সিদ্ধান্ত নিলে আমি উধ্বর্তন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সর্বাত্নক সহযোগিতা করবো।
উল্লেখ্য- ধামরাই উপজেলার রোয়াইল ইউনিয়নে বঙ্গবন্ধু কলেজ ১৯৯৬ সালে তৎকালীন আওয়ামীলীগ আমলে প্রতিষ্ঠিত হয়।এই কলেজ থেকে পরপর দুই বছর এইচ,এস-সি পরীক্ষায় অংশগ্রহন করেছেন এই কলেজের শিক্ষার্থীরা।
২০০২ সালে বি এন পি সরকারের আমলে এই কলেজটি বন্ধ করে দেয়া হয়। পরবর্তিতে এই কলেজটি চালু করার ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত গ্রহন করা হয়নি।