ধামরাইয়ে হিজড়া সম্প্রদায়ের জীবনমান উন্নয়নের লক্ষ্যে কর্মসংস্থান উদ্বোধন।

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন(ধামরাই প্রতিনিধি)ঢাকার ধামরাইয়ে পিছিয়ে পড়া হিজড়া সম্প্রদায়ের কর্মসংস্থানের জন্য উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে হিজড়া সম্প্রদায়ের জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিউটি পার্লার, বটিকস এন্ড কসমেটিক্স শো-রোমের শুভ উদ্বোধন করা হয়েছে।

বুধবার (০৭ আগষ্ট) ধামরাই পৌর শহরের রথখোলা এলাকায় এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ধামরাই পৌর আওয়ামী লীগ সভাপতি ও ধামরাই পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কবির এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ২০ এর সংসদ সদস্য ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও বায়রার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমদ।

অনুষ্ঠানের উদ্ভোধন করেন উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম(বার) পিপি(বার)।পার্লারটির নাম রাখা হয় ‘উত্তরণ বিউটি পার্লার’। পার্লারটিতে কাজ করবেন কিছু দক্ষ বিউটিশিয়ার হিজরা। এতে সেবা নিবেন অন্য নারীরা।

অনুষ্ঠানে ডিআইজি হাবিবুর রহমান বলেন, সমাজে উন্নয়নের জন্য পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে হবে। এদের মধ্যে একটি মানুষও দরিদ্র থাকবে না।

একটি মানুষও না খেয়ে থাকবে না। সবাই উন্নত জীবনযাপন করবে এটাই আমাদের লক্ষ্য। এ লক্ষ্যেই হিজড়া সম্প্রদায়ের কর্মসংস্থানের জন্য এই বিউটি পার্লারটি চালু করা হল।

ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বলেন, সমাজের অন্যান্য স্বাভাবিক মানুষের মতো যেন হিজড়া সম্প্রদায়ের মানুষেরা কাজ করে স্বাভাবিক জীবন-যাপন করতে পারে সে লক্ষ্যেই এই বিউটি পার্লার প্রতিষ্ঠা করা হয়েছে। এটি হিজড়া সম্প্রদায়কে প্রতিষ্ঠিত করতে অন্য রকম একটি উদ্যোগ।

উত্তরণের কর্মীরা জানিয়েছেন, আপাতত এ শাখায় শুধু মেয়েরাই সৌন্দর্য সেবা নিতে পারবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার অপরাধ (উত্তর) সাইদুর রহমান ,ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার সাভার সার্কেল তাহমিদুল ইসলাম, ধামরাই উপজেলার যুবলীগ সভাপতি ও ধধামরাই উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন, আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল হক দিপু, ধামরাই থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা, ধামরাই পৌর কাউন্সিলর গন, হিজড়া জনগোষ্ঠীর পক্ষে অনন্য , হাজি বকুল প্রমুখ।