নওগাঁ জেলা লকডাউন

Loading

নওগাঁ প্রতিনিধি: প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে নওগাঁ জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে এ বিষয়ে একটি গণবিজ্ঞপ্তি জারি করেছেন ডিসি মো. হারুন অর রশিদ। বুধবার সন্ধ্যা ৬টা থেকে জেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন করার ঘোষণা দেয়া হয়। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ১১টি উপজেলাসহ পুরো জেলা অবরুদ্ধ থাকবে।বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ওয়াহিদুল ইসলাম। এর আগে গতকাল মঙ্গলবার জেলা করোনা প্রতিরোধ কমিটির এক বৈঠকে সদস্যগণের সম্মতিক্রমে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জানান ডিসি মো. হারুন অর রশিদ।
জেলা ম্যাজিস্ট্রেট ওয়াহিদুল ইসলাম জানান, এরমধ্যেই জেলার প্রতিটি প্রবেশ দ্বারে বসানো নিরাপত্তা চৌকিগুলো আরো বেশি সক্রিয় করা হয়েছে। সরকারি বিধি নিষেধ কার্যকর করতে জেলা ও উপজেলা শহর, ইউপি ও প্রতিটি গ্রাম-জনপদে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরো বেশি সতর্ক থাকতে বলা হয়েছে।

জরুরি পরিষেবা যেমন চিকিৎসা, খাদ্যদ্রব্য সরবরাহ ইত্যাদি এর আওতার বাহিরে থাকবে। বেসামরিক প্রশাসন, সশস্ত্র বাহিনী, পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনী স্থানীয় জন-প্রতিনিধিদের সমন্বয়ের মাধ্যমে সম্মিলিত দ্বায়িত্ব পালন করবেন।

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়লেও এখনো মুক্ত রয়েছে নওগাঁ জেলা। তবে এরমধ্যে ঢাকা, নারায়ণগঞ্জ ও অন্যান্য জেলা থেকে অনেকেই নওগাঁতে ফিরেছেন। তাদেরকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানা গেছে।