মাগুরার শ্রীপুরে পৃথক দুটি স্থানে গড়াই নদীতে ডুবে দু’জন নিখোঁজ ।

Loading

আশরাফ হোসেন পল্টু, মাগুরা প্রতিনিধি ঃ মাগুরার শ্রীপুরে পৃথক দুটি স্থানে গড়াই নদীতে পড়ে আমলসার গ্রামের দড়িয়াপাড়ার কলেজ ছাত্র অনিরুদ্ধ বিশ্বাস (২৪) ৪দিন ও কমলাপুর গ্রামের সাহেদা বেগম (৬৫) ৬দিন ধরে নিখোঁজ রয়েছে। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের ডুবুরী দল ব্যাপক তল্লাশী করেও অদ্যাবধি তাদের উদ্ধার করতে পারেনি। নিহতে পরিবার ও পুলিশ জানান,উপজেলার আমলসার গ্রামের গ্রাম্য চিকিৎসক অচিন্ত বিশ্বাসের পুত্র,পাতুড়িয়া ডিগ্রি কলেজের ডিগ্রি ১ম বর্ষের ছাত্র অনিরুদ্ধ বিশ্বাস(২৪) লেখা-পড়ার পাশাপাশি ঢাকার একটি প্রাইভেট ডেন্টাল চিকিৎসালয়ে প্রশিক্ষণ গ্রহন করছিল। গত শনিবার সকালে সে পূজা দেখার উদ্দেশ্যে ঢাকা থেকে বাড়িতে আসে। সোমবার দুপুরে পূজার নবমীর দিনে অনিরুদ্ধ বিশ্বাসসহ তিন বন্ধু এক সাথে গড়াই নদী পার হয়ে কালুখালী থানার পাতুড়িয়া গ্রামের আত্মীয়ের বাড়িতে পূজা দেখার উদ্দেশ্যে রওয়ানা দেয়। আমলসার খেয়াঘাট থেকে পাতুড়িয়া যাওয়ার পথে নৌকা যোগে গড়াই নদী পাড় হওয়ার সময় কলেজ ছাত্র অনিরুদ্ধ বিশ্বাস মাঝ নদীতে হঠাৎ পা ফঁসকে পড়ে গিয়ে ডুবে যায় । এরপর থেকে সে ৪দিন ধরে নদীর পানিতে নিখোঁজ রয়েছে। সংবাদ পেয়ে শ্রীপুর থানা পুলিশ ও ফায়ার সাভিসের সদস্যরা প্রাথমিকভাবে তল্লাশী অভিযান পরিচালনা করে তাকে উদ্ধার করতে ব্যর্থ হয়ে খুলনা ফায়ার সার্ভিসের চৌকস ডুবুরী দলকে সংবাদ দেয় ।

সোমবার বিকেলেই ডুবুরী দল ঘটনাস্থল পরিদর্শন পূর্বক দু’দিন ধরে গড়াই নদীর তীব্র শ্রুতকে উপেক্ষা করে নদীর গভীর পানিতে নেমে অভিযান পরিচালনা করেও তাকে উদ্ধার করতে সক্ষম হননি । ডুবুরীদল উদ্ধার অভিযান স্থগিত করলেও পরিবার এবং এলাকার লোকজন অনিরুদ্ধকে খুঁজে পেতে নদীর দু’ধারে মাইকে প্রচারসহ ইঞ্জিন চালিত নৌকা যোগে নদীর দীর্ঘপথ পর্যন্ত ৪দিন ধরেই অভিযান পরিচালনা করা হচ্ছে।

অপরদিকে একই উপজেলার কমলাপুর গ্রামের মুক্তিযোদ্ধা আঃ রব মোল্লার স্ত্রী সাহেদা বেগম (৬৫) শনিবার সন্ধ্যা মুহুর্তে পার্শবর্তী গড়াই নদীতে গোসল করতে গিয়ে নদীর তীব্র ¯্রােতে ডুবে নিখোঁজ হয়। নিখোঁজের ৬দিন অতিবাহিত হলেও অদ্যাবধি তাঁর কোন খোঁজ মেলেনি । এ দুটি ঘটনাকে কেন্দ্র করে উভয় এলাকায় চলছে শোকের মাতম ।

এব্যাপারে শ্রীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মাহাবুবুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পৃথক দুটি ঘটনায় তাদের উদ্ধারের বিষয়ে পুলিশ তৎপর রয়েছে, পার্শ্ববর্তী থানাগুলোতে এবিষয়ে অবগত করা হয়েছে । কোথাও কোন ভাসমান অজ্ঞাত লাশের সন্ধান পেলে ভুক্তভোগী পরিবারকে জানানো হবে।