মাগুরার শ্রীপুরে ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর

Loading

আশরাফ হোসেন পল্টু, মাগুরা প্রতিনিধি:আশ্রায়ণের অধিকার,শেখ হাসিনার উপহার এ প্রতিপাদ্য বিষয়টিকে সামনে নিয়ে মুজিববর্ষে বাংলাদেশ সরকারের আশ্রায়ণ প্রকল্পের দ্বিতীয় ধাপে আশ্রায়ণ প্রকল্প-২ এর আওতায় মাগুরার শ্রীপুর উপজেলায় নতুন করে ৪০জন ভুুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও ঘরের চাবি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে।

রোববার গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তরের শুভ উদ্ভোধন ঘোষনা করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর উদ্ভোধন ঘোষনা শেষে তাঁর পক্ষ থেকে সারাদেশে উপকারভোগী পরিবার গুলোর মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তরের নির্দেশ দেন স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারগণদের। এরই পেক্ষিতে রবিবার সকালে শ্রীপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার লিউজা-উল-জান্নাহর সভাপতিত্বে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডঃ সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপকারভোগী পরিবারের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মাগুরা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মোঃ কামরুজ্জামান, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মিয়া মাহমুদুল গনি শাহিন, সহকারী কমিশনার (ভূমি) হাসিনা মমতাজ, ওসি (তদন্ত) বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক ও নাকোল ইউপি চেয়ারম্যান হুমাউনুর রশিদ মুহিত, ইউ,এইচ,এফ,পিও ডাঃ রঈচউজ্জামান, শ্রীপুর সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মশিয়ার রহমান ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ইকরাম আলী বিশ্বাস এ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,সরকারি কর্মকর্তা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সুধী সমাজের প্রতিনিধি, আওয়ামী ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ এবং উপকারভোগী পরিবারের সদস্যবৃন্দ ।

জানা যায়, সারাদেশে ৪৫৯টি উপজেলার ৫৩ হাজার ৩৪০জন উপকারভোগী পরিবারের হাতে দুই শতক জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়।