মাগুরার শ্রীপুরে ৩ গ্রামে দফায় দফায় সংঘর্ষ ৪০ টি বাড়িঘরে ব্যাপক ভাংচুর

Loading

আশরাফ হোসেন পল্টু, মাগুরা প্রতিনিধি: মাগুরার শ্রীপুর উপজেলার চর-গোয়ালপাড়া ও সাহেবপাড়া ও বাগবাড়িয়া গ্রামে বুধবার দিনব্যাপি সামাজিক দলাদলি ও সদ্যসমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বার পদে জয়-পরাজয়কে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষে শ্রীপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদিয়ার রহমান মÐলের বাড়ি-ঘরসহ তার সমর্থকদের কমপক্ষে ৪০ টি বাড়ি-ঘরে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করা হয়েছে।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদিয়ার রহমান জানান, সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩ নং ওয়ার্ডের পরাজিত মেম্বারপ্রাথী মন্নু মন্ডল ও তার সহযোগী সিরাজ মন্ডল -এর সমর্থকেরা একজোট হয়ে এই হামলা চালিয়েছে। বেলা ১টার দিকে সিরাজ মন্ডল এবং মন্নু মন্ড নেতৃত্ব দিয়ে তাঁর সমর্থকদের বাড়ি-ঘরে হামলা চালায়ে ব্যাপক ভাঙচুর করে ।

তিনি আক্ষেপ আরোও বলেন, ৩৭ বছর ধরে আওয়ামী লীগের সভাপতি হিসেবে তিনি দায়িত্ব পালন করে আসছেন। তিনি এলাকায় গÐগোল চান না অথচ বিএনপি’র লোকজন আওয়ামী লীগের ঘাড়ে ভর করে একজোট হয়ে তাঁর লোকজনের বাড়ি-ঘর ভাংচুর করে। ক্ষতিগ্রস্থরা হলেন, ইরান বিশ্বাস, মাহবুব মন্ডল, হাবিব মÐল, সুলতান বিশ্বাস, আমিরুল, আউয়াল, নবজেল, সোহেল, রুবেল, মাহমুদ বিশ্বাস, মহাবুব, রুবেল, উজির শেখ, আমিরুল শেখ, সাইদুল শেখ, আসাদুল শেখ, সুলতানসহ ৪০ জন ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা বারোটার দিকে বদিয়ার মন্ডলের প্রতিপক্ষ জাহাঙ্গীর হোসেন শ্রীপুর থেকে মোটরসাইকেল যোগে নিজ বাড়ি সাহেবপাড়া যাওয়ার পথে গোয়ালপাড়া কবরস্থান নামক এলাকায় পৌঁছালে সেখানে বদিয়ার মÐলের সমর্থকেরা তাকে কুপিয়ে মারাত্বক আহত করে। আহত অবস্থায় তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে তার অবস্থার অবনতি ঘটলে পরে তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

এ সময় এলাকায় কোনো পুরুষ লোকের দেখা না মিললেও শুধুমাত্র মহিলারাই তাদের বাড়ি-ঘর পাহাড়া দিচ্ছে। তবে এলাকায় চরম উত্তেজনা থাকায় সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।